সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

রোনালদোর দ্বিগুণ বেতন পান মেসি!

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৫ পিএম

উভয়ই সময়ের অন্যতম সেরা ফুটবলার। পাঁচবার করে বর্ষসেরা হয়েছেন দুই জনই। এরপরও তর্কের শেষ নেই সেরার প্রশ্নে। ক্রিস্তিয়ানো রোনালদো সেরা, নাকি লিওনেল মেসি! তবে বেতনের দিক থেকে রোনালদো থেকে সেরা মেসি। ব্যক্তিগত পর্যায়ে নিজের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী থেকে প্রায় দ্বিগুণ বেতন পান আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

সম্প্রতি শীর্ষস্থানীয় ফরাসি দৈনিক লাকিপ ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, সেরি আ ও লিগ ওয়ানে বড় অংকের বেতন পাওয়া খেলোয়াড়দের নিয়ে একটি বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে। তাতে পাওয়া গেছে মেসি-রোনালদোর মতো খেলোয়াড়দের বেতন কাঠামো।

এই তালিকায় শীর্ষে আছেন মেসি। তার মাসিক বেতন ৮৩ লাখ ইউরো। এই তালিকায় বার্সেলোনার অধিনায়ক থেকে অনেক পিছিয়ে রোনালদো। ৩৩ বছর বয়সী এই ফুটবলারের মাসিক বেতন ৪৭ লাখ ইউরো।

তৃতীয়স্থানে আছেন আতলেতিকো মাদ্রিদের অঁতনি গ্রিসমান। ক্লাবটির হয়ে নতুন চুক্তির পর ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ডের বেতন দাঁড়িয়েছে ৩৩ লাখ ইউরো।

৩০ লাখ ইউরোর কিছু বেতন নিয়ে এই তালিকায় চতুর্থস্থানে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। শীর্ষ পাঁচের শেষ জন বার্সেলোনার উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেস। তার বেতন ২৯ লাখ ইউরো।

২৫ লাখ ইউরো নিয়ে ষষ্ঠস্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেল। সপ্তমস্থানে আছেন বার্সেলোনার ফিলিপে কৌতিনিয়ো। তার তেমন ২৩ লাখ ইউরো।

অষ্টমস্থানে ম্যানচেস্টার ইউনাইটেডের আলেইশ সানচেস। তার বেতন প্রায় ২৩ লাখ ইউরো। পরের অবস্থানে পিএসজির কিলিয়ান এমবাপে; বিশ্বকাপ জেতা তরুণ এই ফরোয়ার্ডের বেতন ১৭ লাখের কিছু বেশি।

১৬ লাখ ইউরো বেতন নিয়ে দশ নম্বরে আছেন আর্সেনালের প্লেমেকার মেসুত ওজিল।

বুন্ডেসলিগার সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড় রবের্ত লেভাদভোস্কি, প্রায় ১৩ লাখের উপরে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত