রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশের বিপক্ষে ফিরলেন গাপটিল

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৩ পিএম

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। চোট কাটিয়ে দলে ফিরেছেন ওপেনার মার্টিন গাপটিল। এদিকে গাপটিলকে জায়গা করে দিতে প্রথম দুই ম্যাচের জন্য দলের বাইরে চলে যেতে হয়েছে কলিন মুনরোকে।

তবে মুনরো তৃতীয় ওয়ানডের স্কোয়াডে থাকছেন। অধিনায়ক কেন উইলিয়ামসনের বদলটি হিসেবে রাখা হয়েছে তাকে। তৃতীয় ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। তৃতীয় ওয়ানডেতে তাই কিউই দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

ভারতের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে চোট পান গাপটিল। পরে পঞ্চম ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান এই ৩২ বছর বয়সী। গাপটিল ছিটকে যাওয়ায় কলিন মুনরোকে তার বদলি হিসেবে দলে টানা হয়। ভারতের বিপক্ষে শেষ ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিও খেলেছেন মুনরো।

তবে গাপটিল স্কোয়াডে ফিরলেও একাদশে ফেরাটা নির্ভর করছে তার ফিটনেসের ওপর। সেখানে লেটার মার্কস পেলে প্রথম ওয়ানডেতেই হেনরি নিকোলসের সঙ্গে ওপেন করতে দেখা যাবে এই ডানহাতিকে।

অবশ্য গাপটিল স্কোয়াডে ফেরায় বেশ উৎফুল্ল কিউই দলের নির্বাচক গ্যাভিন লারসেন, ‘‘বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে গাপটিলকে পেয়ে আমরা বেশ আনন্দিত। সে বিশ্বমানের খেলোয়াড় এবং আমাদের ওয়ানডে দলের অবিচ্ছেদ্য অংশ।’’

‘‘সে এবং হেনরি ভারতের বিপক্ষে হ্যামিল্টনে উদ্বোধনী জুটিতে দারুণ করেছে। তাদের এই কম্বিনেশন থেকে আমরা এই সিরিজেও তেমন কিছু চাই। তৃতীয় ওয়ানডেতে কলিন মুনরো ফিরবে কেন (কেন উইলিয়ামসন) বিশ্রাম পাওয়ায়।’’

এদিকে হাঁটুর ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন বোলিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার। দলে রয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান টড অ্যাস্টলও। ভারতের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে ছিটকে যাওয়া লেগব্রেক বোলার ইস সোধি বাংলাদেশের বিপক্ষেও জায়গা পাননি দলে।

স্যান্টনার ও অ্যাস্টলকে নিয়ে কিউই নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, ‘‘আমরা খুবই খুশি যে গেল বছরের মারাত্মক এক ইনজুরি থেকে সেরে উঠে মিচেল (মিচেল সান্টনার) দলে ফিরেছে। আমরা তার ওপর নজর রাখছিলাম। টডও হাঁটুর ইনজুরি থেকে ফিরেছে। ভারতের বিপক্ষে অল্প বিস্তর সুযোগ পেয়েছিল। আমরা এই সিরিজে তার কাছে আরো ভালো কিছু প্রত্যাশা করছি।’’

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দল:

কেন উইলিয়ামসন (অধিনায়ক) (প্রথম ও দ্বিতীয় ম্যাচ), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো (তৃতীয় ম্যাচ), জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত