শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাকিবের নিউজিল্যান্ড সফর শেষ

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৫ এএম

বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ। সাকিব আল হাসানের নিউজিল্যান্ড সফর শুরুর আগেই শেষ হয়ে গেল। শুক্রবার বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁহাতের অনামিকায় চোট পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার। চিড় ধরেছে তাতে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, ১৩ ফেব্রুয়ারি শুরু ওয়ানডে সিরিজে খেলা হবে না সাকিবের। অন্তত তিন সপ্তাহ তার আঙুলকে বিশ্রাম দিতে হবে।

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব টানা দুবার বিপিএলের ফাইনালে হারলেন। সেই কষ্টের সঙ্গে যোগ হলো আরেকটি ইনজুরির শোক। বিসিবির জ্যেষ্ঠ চিকিৎসক দেবাশীস চৌধুরী জানিয়েছেন, ‘ম্যাচের পর এক্স-রে করা হয়। তাতে বাঁ অনামিকায় চিড় ধরা পড়ে। অন্তত তিন সপ্তাহ আক্রান্ত জায়গা নড়াচড়া করা যাবে না।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে ২০ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি প্রথম টেস্ট শুরু। তৃতীয় টেস্টের সঙ্গে সফর শেষ হবে ২০ মার্চ। আপাতত বিসিবি জানাচ্ছে, ওয়ানডে সিরিজ খেলতে পারবেন না সাকিব। কিন্তু মনে হচ্ছে তার নিউজিল্যান্ড সফরই শেষ। ফাইনালে মাত্র ৫ বল খেলেছেন সাকিব। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার থিসারা পেরেরার বল লাফিয়ে উঠে আঙুলে আঘাত করেছিল। ওটাই কাল হলো।

বাংলাদেশ দল দুইভাগে ভাগ হয়ে নিউজিল্যান্ডে গেছে। শনিবার রাতে রওনা হওয়া অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে থাকার কথা ছিল সাকিবেরও।গেল বছর থেকে ইনজুরি ভোগাচ্ছে দেশের সেরা ক্রিকেটারকে। বিপিএলের শেষ ম্যাচে ইনজুরিতে পড়ায় এর আগে পেসার তাসকিন আহমেদের সফর শেষ হয়েছে। নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আজ একমাত্র ৫০ ওভারের ওয়ার্ম আপ ম্যাচ বাংলাদেশের।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত