মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাসন্তি চাকমায় খুশি-অখুশি

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫৩ এএম

খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাসন্তি চাকমাকে তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনে নারী এমপি মনোনীত করায় খুশি হয়েছেন খাগড়াছড়ির দলীয় কর্মীসহ খাগড়াছড়িবাসী। অন্যদিকে এ মনোনয়নে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য অধিকার ফোরাম।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গত শুক্রবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভার পর দলের ৪১ জন নারী এমপির নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে খাগড়াছড়ি জেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও বৌদ্ধধর্মীয় ট্রাস্টি বাসন্তি চাকমার নাম ঘোষণা করা হয়।
বাসন্তি চাকমা সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য মনোনীত হওয়ার খবরে খাগড়াছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা এবং খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী দেশ রূপান্তরকে বলেন, ‘আমাদের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আমরা বিপুল ভোটে খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জয়যুক্ত করেছি। আর এবার খাগড়াছড়ি থেকে একজন মহিলা এমপি পাচ্ছি।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত