মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কুমার নদ থেকে বালু উত্তোলন

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৬ এএম

ফরিদপুরে কুমার নদে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অপরাধে দুজনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্তরা হলেন ড্রেজারের যৌথ মালিক রেজাউল শেখ (৪০) ও আ. কাদের শেখ (৫০)। গতকাল রবিবার দুপুরে তাদের এ সাজা দেওয়া হয়। জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমান ও অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরুর ভ্রাম্যমাণ আদালতে পৃথকভাবে এ সাজা দেওয়া হয়। জেলা দুদকের একটি দল আদালতকে সহায়তা করে।

আদালত সূত্রে জানা যায়, জেলার কোতোয়ালি থানাধীন চর দুর্গাপুর এলাকায় কুমার নদে অভিযান চালায় আদালত। এ সময় কুমার নদে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনরত অবস্থায় ড্রেজারের দুই মালিক রেজাউল শেখ (৪০) ও আবদুল কাদের শেখকে (৫০) আটক করা হয়। রেজাউল শেখ সদর উপজেলার আনন্দনগর ও কাদের শেখ দুর্গাপুরের বাসিন্দা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমানের আদালতে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে রেজাউল শেখকে তিন মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়। এছাড়া অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরুর ভ্রাম্যমাণ আদালতে আ. কাদের শেখকে (৫০) একই আইনে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়। সাজাপ্রাপ্তদের ফরিদপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।/’১

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত