রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

অ্যালান বোর্ডার পদক পেলেন কামিন্স

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৫৬ পিএম

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন প্যাট কামিন্স। সোমবার মেলবোর্নে ‘২০১৯ অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যেখানে নাথান লায়নকে পেছনে ফেলে এই পুরস্কার জেতেন কামিন্স।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটি অ্যালান বোর্ডার পদক হিসেবে পরিচিত। কামিন্স মোট ১৫৬ ভোট পেয়ে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটি জিতেছেন। দ্বিতীয় হওয়া লায়ন পেয়েছেন ১৫০ ভোট।

২০১৪ সালের পর এই প্রথম কোনো পেসার অ্যালান বোর্ডার মেডেল জিতলেন। সেবার এই খেতাব জিতেন মিশেল জনসন। ২৫ বছর ২৭৯ দিন বয়সী কামিন্স সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জেতার কৃতিত্ব দেখালেন। এর আগে ২০১৫ সালে ২৫ বছর ২৩৯ দিন বয়সে ‘অ্যালান বোর্ডার মেডেল’ জয়ের কৃতিত্ব দেখান স্টিভ স্মিথ।

কামিন্স তার পুরস্কারটি কিংবদন্তি ডেনিস লিলিকে উৎসর্গ করেছেন। বোলিংয়ে নিজের উন্নতির জন্য লিলিকে কৃতিত্ব দেন কামিন্স। যার কাছ থেকে বেশ কিছু পরামর্শ নিয়েছেন, বোলিংয়ে উন্নতি নিয়ে কাজ করেছেন।

এদিকে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জিতেছেন নাথান লায়ন। বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন মার্কাস স্টয়নিস। টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। ব্র্যাডম্যান বর্ষসেরা তরুণ খেলোয়াড় হয়েছেন উইল পুকোভস্কি। মেয়েদের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অ্যালিসিয়া হিলি।