সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ইডেনের সাবেক অধ্যক্ষ খুন

গৃহকর্মী সরবরাহকারী রুনু গ্রেপ্তার

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০২:২৫ এএম

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন (৬৬) হত্যার ঘটনায় রুনু নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। তিনি গৃহকর্মী স্বপ্না ও রেশমাকে মাহফুজা চৌধুরীর বাসায় কাজে দিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, তারা স্বপ্না ও রেশমারও খোঁজ পেয়েছে। দ্রুতই তাদের গ্রেপ্তার করা সম্ভব হবে। গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল মাহমুদ জানিয়েছেন, মাহফুজা চৌধুরীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তার ঠোঁট, মুখ ও আঙুলে আঘাতের চিহ্ন আছে। এছাড়া তার হাতের একটি আঙুল ভাঙা ছিল। হত্যাকাণ্ডে একাধিক লোক জড়িত ছিল।

এর আগে সকালে এ ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন নিহতের স্বামী ইসমত কাদির গামা। মামলায় বাড়ির দুই গৃহকর্মী রুমা ওরফে রেশমা (৩০) ও স্বপ্নাকে (৩৫) আসামি করা হয়েছে। আর তাদের কাজ দেওয়া রুনু আক্তার এতে জড়িত থাকতে পারে

বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ধানমণ্ডি জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার আবদুল্লা আল কাফি জানান, সন্দেহভাজন আসামি রুনুকে গ্রেপ্তার করা হয়েছে।ঘটনার পর থেকে রুনু পলাতক ছিল। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে রেশমা ও স্বপ্নার অবস্থান জানা গেছে। দ্রুত তাদের গ্রেপ্তার করা হবে।

এজাহারে গামা উল্লেখ করেন, গৃহকর্মী স্বপ্নার বাড়ি ফরিদপুরের বোয়ালমারী থানার মজিরদি গ্রামে। তার বাবার নাম আব্দুর রশিদ। আর রেশমার বাড়ি কিশোরগঞ্জ জেলার ইটনা থানার রায়কুটি গ্রামে। তার বাবা আবদুল করিম। এতে বলা হয়, ৩৫ মিরপুর রোডের (এলিফেন্ট রোড) সুকন্যা টাওয়ারের ডুপ্লেক্স ফ্ল্যাটে তার স্ত্রী খুন হন। প্রতিদিনের মতো বাদী সকাল ১০টায় ব্যবসায়িক কাজে বের হন। সন্ধ্যা ৬টার দিকে স্ত্রীকে ফোন করলে তিনি মোবাইল ফোন বন্ধ পান। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি বাসায় ফিরে দরজা বন্ধ পান। ডাকাডাকির এক পর্যায়ে বয়স্ক গৃহকর্মী রাশিদা (৫৫) দরজা খুলেন। বাসায় ঢুকে তিনি রেশমা ও স্বপ্নাকে খুঁজে পাননি। ডুপ্লেক্স বাসার নিচতলায় দেখেন মূল ফটকের তালার সঙ্গে চাবি ঝুলছে। দ্বিতীয় তলায় গিয়ে দেখেন তার স্ত্রী খাটের ওপর চিৎ হয়ে শোয়া। হাঁটুর নিচ থেকে পা ঝুলছে। তার হাত বাঁকানো ও গলায় ওড়না পেঁচানো। ঠোঁটে হালকা রক্ত। তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। এসময় তিনি দেখেন স্ত্রীর ভ্যানিটি ব্যাগ বেডের ওপর ছড়ানো ছিটানো। স্টিলের আলমিরার লকার খোলা। এই অবস্থায় সেখানে উপস্থিত চিকিৎসক সেলিনা পরীক্ষা করে পারভীনকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, বিকেল আনুমানিক সাড়ে ৩টা থেকে সাড়ে ৭টার মধ্যবর্তী সময় তাকে হত্যা করা হয়েছে। বাসা থেকে আনুমানিক ১০ লাখ টাকা সমমূল্যের ২০ ভরি স্বর্ণালংকার, নগদ ৫০ হাজার টাকা ও একটি জে-৭ মোবাইল খোয়া গেছে।

ইসমত কাদির গামা মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন। সুকন্যা টাওয়ারের ১৫ ও ১৬ তলায় দুটি ফ্ল্যাটে (ডুপ্লেক্স) এই দম্পতির বাস। তাদের দুই ছেলের একজন সেনাবাহিনীর চিকিৎসক, আরেকজন ব্যাংকে চাকরি করেন।ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানান, ‘সিসিটিভি ফুটেজে ওই ঘটনার পর বিকেল ৫টার দিকে দুই গৃহকর্মীকে পালিয়ে যেতে দেখা যায়।’ পুলিশ ছাড়াও র‌্যাব ঘটনার ছায়া তদন্ত করছে বলেও জানান তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত