রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বাঁশ ও কাঁটাতারে বন্দী নয়টি পরিবার

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:১২ পিএম

পটুয়াখালীর বাউফলের নওমালা ইউনিয়নের পূর্ব নওমালা গ্রামের নয়টি পরিবারকে বাঁশ ও কাঁটাতারের বেড়ায় বন্দী করে রাখা হয়েছে। চলাচলের রাস্তায় খোঁড়া হয়েছে একটি গর্ত। গর্তের সামনেই আবার তোলা হয়েছে একটি টিনের ঘর। জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশী ইউসুফ হাওলাদারের এমন আচরণে ওই নয়টি পরিবারের সদস্যরা পড়েছেন চরম দুরবস্থায়। 

বন্দী পরিবারের এক সদস্য তরিকুল ইসলাম হাওলাদার অভিযোগ করেন, বহু বছরের পুরোনো ওই রাস্তাটি দিয়ে আমরা চলাচল করতাম। সম্প্রতি ওই পথটি বন্ধ করে দিয়েছে ইউসুফ হাওলাদার। ফলে বাড়ি থেকে মূল সড়কে ওঠার পথটি বন্ধ করে দেওয়ায় নয়টি পরিবারের প্রায় শতাধিক সদস্যদের দৈনন্দিন কাজসহ ছেলে মেয়েদের বিদ্যালয় যেতে ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে ইউসুফ হাওলাদার বলেন, ওই জমি আমার। জমি নিয়ে দীর্ঘদিন মামলা চলার পর আমি আদালতের রায় পেয়েছি। রায় পাওয়ার পর আমি আমার জায়গার দখল বুঝে নিয়েছি।

নওমালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাদা হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি মীমাংসা করার জন্য আমি একাধিকবার চেষ্টা করেছি। কিন্তু ইউসুফ হাওলাদারের একরোখা মনোভাবের কারণে এর সুরাহা করতে পারি নাই।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত