বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

এরশাদ-রওশনসহ সংসদে তিন দম্পতি

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:১৯ পিএম

একাদশ জাতীয় সংসদ এবার তিন দম্পতি এমপি পাচ্ছেন। এরমধ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও সিনিয়র ভাইস চেয়ারম্যান বেগম রওশন এরশাদ সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন। বাকি দুই সংসদ সদস্যের স্ত্রী সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হচ্ছেন।

বাকি দম্পতিরা হচ্ছেন- ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেননের স্ত্রী লুৎফুন্নেসা খান ও সহিদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিমা ইসলাম। এর আগে বিগত দুটি সংসদে এরশাদ-রওশন এরশাদ এবং জাপার সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার ও তার স্ত্রী রত্মা হাওলাদার ছিলেন।

রাশেদ খান মেনন ঢাকা-৮ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। তার দল থেকে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন দাখিল করেছেন স্ত্রী লুৎফুন্নেসা খান। আর স্বতন্ত্র সংসদ সদস্য সহিদ ইসলাম পাপুল লক্ষীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন। তিন স্বতন্ত্র প্রার্থীর জোট থেকে পাপুলের স্ত্রী সেলিনাকে মনোনয়ন দেয়া হয়েছে।

গত সোমবার সংরক্ষিত নারী আসনের অন্যান্যদের সঙ্গে সেলিমা ইসলাম ও লুৎফুন্নেসার মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছে। মঙ্গলবার নির্বাচন কমিশন  থেকে তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। প্রতিদ্বন্দ্বী না থাকায় এই দুই জন বলা যায় নির্বাচিত। তাদের নাম ঘোষণা এই সময়ের ব্যাপার।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত