শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মেডিকেল ছাত্রছাত্রীসহ বিভিন্ন স্থানে ৮জন নিহত

ওদের চিকিৎসক হতে দিল না সড়ক

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪২ এএম

বসন্তবরণ উপলক্ষে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে ট্রাকচাপায় প্রাণ হারিয়েছেন পাবনা মেডিকেল কলেজের এক ছাত্রী। তার নাম তানিজা হায়দার। গতকাল বুধবার সন্ধ্যায় পাবনা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন মহেন্দ্রপুর এলাকায় এ ঘটনা ঘটে। তানিজা ওই মেডিকেল কলেজের ৩য় বর্ষের ছাত্রী ও রাজশাহী লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকার শাম্মাক হায়দারের মেয়ে। এ ঘটনায় কলেজ ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে।

খুলনা নগরীর লবণচরা থানার গেট সংলগ্ন রূপসা সেতু বাইপাস সড়কে মেডিকেল কলেজের এক ছাত্র নিহত হয়েছেন। তার নাম আরিফুল ইসলাম আকাশ (২২)। তিনি খুলনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। আকাশের বাড়ি ফরিদপুর।

এদিকে দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় আরও ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৪ জন। এরমধ্যে গতকাল দুপুরে যশোর-নড়াইল সড়কে এক গৃহবধূ নিহত হয়েছেন। বিকেলে ফেনীতে একজন মুক্তিযোদ্ধাসহ তিনজন নিহত হয়েছেন। দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার ময়নামতি হরিণধরা এলাকায় লেগুনা-যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হন। সকালে গাজীপুরে বাসচাপায় বাংলাদেশ বিমানের লোডার ট্রাফিক সহকারী নিহত হয়েছে। রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে পানিবাহী জিপগাড়ির ছাদ থেকে পড়ে জিনিয়াস তালুকদার (২৮) নামে এক যুবকের মৃত্যু ওদের চিকিৎসক হতে দিল না সড়ক হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর:

পাবনা মেডিকেল কলেজের এক ছাত্রী নিহতের ঘটনায় সদর থানার ওসি (অপারেশন ) জালাল উদ্দিন জানান, বসন্তবরণ উপলক্ষে বন্ধুর সঙ্গে বাইকে ঘুরতে বের হন তানিজা,  হোস্টেলে ফেরার পথে কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় একটি ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় বাইক থেকে ছিটকে পড়ে যান তানিজা। এ সময় পিছন দিক থেকে দ্রুতগতির একটি ট্রাক তার ওপর দিয়ে চলে গেলে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। তানিজা নিহত হওয়ার খবরে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে।  নিহত তানিজা হায়দারের বাবা রাজশাহীতে বন বিভাগে কর্মরত আছেন বলেও জানান তার সহপাঠীরা।

খুলনা মেডিকেল কলেজের ছাত্র নিহতের ঘটনায় লবণচরা থানার ওসি  শফিকুল ইসলাম বলেন, লবণচরা থানার গেটের অদূরে মোটরসাইকেল দুর্ঘটনাকবলিত অবস্থায় খুলনা মেডিকেল কলেজের একজন ছাত্রকে দেখতে পায় পুলিশ। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে পথেই তার মৃত্যু  হয়। আকাশ নগরীর জিরো পয়েন্টের দিক থেকে রূপসা ব্রিজের দিকে যাচ্ছিলেন।

যশোর: নড়াইল সড়কে দুর্ঘটনায় এক গৃহবধূ নিহত ও তার স্বামী-সন্তানসহ চারজন আহত হয়েছেন। বুধবার দুপুর ৩টার দিকে ওই সড়কের যশোরের বাঘারপাড়া উপজেলার আয়াপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত গৃহবধূ হচ্ছেন সোনিয়া বেগম (২৪)। আহতরা হচ্ছেন নিহতের স্বামী ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার আজিমপুর ইউনিয়নের থানমাত্রা গ্রামের শাহাজান খন্দকারের ছেলে মাজেদুল ইসলাম নাজমুল (২৮), নাজমুলের ছেলে সিয়াম (৪), খালা রিজিয়া বেগম (৪০) ও বন্ধু মিঠুন (২৮)।

বাঘারপাড়া থানার ওসি মোহাম্মদ শাহিন সড়ক দুর্ঘটনার নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। আহত ৪ জনের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেনী : ফেনীতে সড়ক দুর্ঘটনায় একজন মুক্তিযোদ্ধাসহ তিন জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। গতকাল বিকেলে  বুধবার বিকেল ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার লেমুয়া ব্রিজ সংলগ্ন এলাকায় একটি যাত্রীবাহী বাস অপর একটি হিউম্যান হলারকে পেছন থেকে ধাক্কা দেয়।

নিহতরা হলেন- ফেনী সদর উপজেলার ছনুয়া গ্রামের মুক্তিযোদ্ধা আবদুস সোবহান (৬৭), তার নাতনি সাইকা (৫) ও পশ্চিম ছনুয়া গ্রামের রাহেনা আক্তার (৩০)।

হাসপাতাল ও স্থানীয় সূত্র জানায়, ফেনী শহর থেকে একটি হিউম্যান হলার (উপকূল পরিবহন) লেমুয়া বাজার অভিমুখে যাওয়ার সময় পেছন থেকে ইউনিক পরিবহনের অপর একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। দ্রুতগামী বাসের ধাক্কায় হিউম্যান হলারটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই দুইজন এবং হাসপাতালে নেওয়ার পথে একজনসহ মোট তিনজন নিহত হয়। আহতদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ।

কুমিল্লায়: কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার ময়নামতি হরিণধরা এলাকায় লেগুনা-যাত্রীবাহী বাস মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হন। আশঙ্কাজনক অবস্থায় আরও ২ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ময়নামতি হাইওয়ে পুলিশ গাড়ি দুটোকে আটক করে থানায় নিয়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

গাজীপুর : গাজীপুরে বাসচাপায় মো. আবুল হোসেন (৫০) নামে বাংলাদেশ বিমানের লোডার ট্রাফিক সহকারী নিহত হয়েছেন। গতকাল ভোর সোয়া ৬টার দিকে বড়বাড়ি এলাকার গাছা রোডের মাথায় এ ঘটনা ঘটে। তার বাড়ি গাজীপুর সিটি করপোরেশনের কুনিয়া, তারগাছ এলাকায়।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, বিমানের গাড়িতে করে আবুল হোসেন প্রতিদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার কর্মস্থলে যেতেন। বুধবার অফিসের গাড়ি মিস করায় আবুল হোসেন বাসে যাওয়ার জন্য মহাসড়ক পার হচ্ছিল।

এদিকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে পানিবাহী জিপগাড়ির ছাদ থেকে পড়ে জিনিয়াস তালুকদার (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে সাজেক ইউনিয়নের রুইলুই পাড়া পর্যটন কেন্দ্রের প্রবেশ  গেইটের সামনে এ ঘটনা ঘটে। নিহত যুবক রাঙ্গামাটি সদর উপজেলার সুখী নীলগঞ্জ এলাকার নবারণ তালুকদারের ছেলে।

চট্টগ্রাম : চট্টগ্রামে লালখানবাজারে আখতারুজ্জামান ফ্লাইওভারে মিনি ট্রাক উল্টে সিএনজিচালিত অটোরিকশা সংঘর্ষে দুই জন আহত হয়েছেন। উল্টোপথে যেতে গিয়েই দুর্ঘটনার শিকার হয় মিনি ট্রাকটি। ১৩ ফেব্রুয়ারি বুধবার দুপুরৎ দেড়টায় এই দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) পুলিশ ফাঁড়ির দায়িত্বরত এএসআই আলাউদ্দিন তালুকদার দেশ রূপান্তরকে জানান, আখতারুজ্জামান ফ্লাইওভারে অটোরিকশা এবং মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন আহত হয়ে হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে ভর্তি আছে। আহতরা হলেন মো. জাকির হোসেন (৫০), মো. ফরহাদ (২৩)। এদের হাত এবং পিঠে জখম হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত