শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাংলাদেশকেই বেছে নিলেন রাভাল

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০৬:১৩ এএম

টেস্ট অভিষেক ২০১৬ সালে। এরপর ১৬টি টেস্ট খেলে ৭টি ফিফটি করেছেন, কিন্তু সেঞ্চুরি পাওয়া হচ্ছিল না। অবশেষে নিজের ১৭তম টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন জিত রাভাল। আর সেটি করতে কিউই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান বেছে নিলেন বাংলাদেশকেই।

শুক্রবার হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে সেঞ্চুরি পূরণ করেন রাভাল। একই সঙ্গে টেস্টে এক হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি।

টম ল্যাথামকে নিয়ে দিন শুরু করেন রাভাল। দুজনে অবিচ্ছিন্ন থেকে এগিয়ে যাচ্ছেন। বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের জুটি এখন এই দুজনের।

৮৬ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড বিনা উইকেটে ১৯৭ রান নিয়ে লাঞ্চে গেছে। সফরকারীদের থেকে আর মাত্র ৩৭ রান পেছনে কিউইরা। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান। রাভাল ১০৯ ও ল্যাথাম ৮৩ রানে অপরাজিত থেকে লাঞ্চে গেছেন।

বাংলাদেশের বোলারদের সময়টা কেটেছে শুধুই উইকেটের জন্য হাপিত্যেশ করে। তিন পেসার আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ ও অভিষিক্ত ইবাদত হোসেন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেননি রাভাল বা ল্যাথামকে। এই তিন পেসারের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেও ব্যবহার করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সৌম্য সরকারের বোলিংয়ের শরণাপন্ন হতে হয়েছে তাকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত