মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রাভালের পর ল্যাথামের সেঞ্চুরি

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০৭:২৫ এএম

জিত রাভাল ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিলেন। একই পথে হাঁটলেন আরেক ওপেনার টম ল্যাথাম। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান পেলেন নবম টেস্ট সেঞ্চুরির দেখা। তাতে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসেই রানের পাহাড় গড়ার পথে নিউজিল্যান্ড।

ইতিমধ্যেই বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৪ রান পেরিয়ে গেছে স্বাগতিকেরা। এই প্রতিবেদন লেখার সময় নিউজিল্যান্ডের স্কোর কোনো উইকেট হারিয়ে ২৩৯। রাভাল ১২৪ ও ল্যাথাম ১০৯ রান নিয়ে ব্যাট করছেন।

শুক্রবার হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে সেঞ্চুরি পূরণ করেন রাভাল। একই সঙ্গে টেস্টে এক হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থেকে লাঞ্চে গিয়েছিলেন ল্যাথাম। দ্বিতীয় সেশনের শুরুতেই আবু জায়েদ রাহিকে চার হাঁকিয়ে পূরণ করেন সেঞ্চুরি।

৮৬ রান নিয়ে নতুন দিনের খেলা শুরু করে রাভাল ও ল্যাথাম। এই দুজনকে ফেরাতে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে বাংলাদেশের বোলারদের। তিন পেসার আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ ও অভিষিক্ত ইবাদত হোসেন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেননি রাভাল বা ল্যাথামকে।

এই তিন পেসারের সঙ্গে মেহেদী হাসান মিরাজকেও ব্যবহার করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সৌম্য সরকারের বোলিংয়ের শরণাপন্ন হতে হয়েছে তাকে। ল্যাথাম ও রাভাল উদ্বোধনী জুটিতে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রানের জুটি গড়ে ফেলেছেন অনেক আগেই।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত