শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রতিভা দিয়েই ব্রাজিল দলে ভিনিসিউস: তিতে

আপডেট : ০১ মার্চ ২০১৯, ০২:১৮ পিএম

প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় ভিনিসিউস জুনিয়রের জায়গা পাওয়ার কারণ জানিয়েছেন দলটির কোচ তিতে। তার দাবি, বয়সে তরুণ হলেও যোগ্যতা বলেই দলে ডাক পেয়েছে আক্রমণভাগের এই খেলোয়াড়।

আগামী ২৩ ও ২৬ মার্চ পানামা ও চেক রিপাবলিকের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটির জন্য ঘোষিত ২৩ সদস্যের ব্রাজিল দলে রাখা হয়েছে ভিনিসিউসকে।

এরই মধ্যে সবার নজর কেড়েছেন ভিনিসিউস। ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামেঙ্গো থেকে সাড়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে রিয়ালে আসা ১৮ বছর বয়সী এই ফুটবলার ইউরোপে শুরুটা করেছেন দারুণ। চলতি মৌসুমে রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এরই মধ্যে করেছেন চারটি গোল।

ভিনিসিউসের মতো তরুণদের দলে ডাকা প্রসঙ্গে সাংবাদিকদের তিতে বলেন, “নতুন প্রতিভাদের আমি স্বাগত জানাই; তাদের উৎসাহিত করি- যদি তারা কৌশলগত ও মনের দিক থেকে দুর্দান্ত একটি দলে জায়গা পাওয়ার লড়াই করতে প্রস্তুত থাকে।”

“এটাই দলে ডাক পেতে তাকে (ভিনিসিউসকে) সাহায্য করেছে। সে প্রায় ৩০...২৬টি ম্যাচ খেলেছে। তার পারফরম্যান্স চোখে পড়ার মতো।”

“বিশ্লেষণটা কেবল পরিমাণগত না, এখানে মানের ব্যাপারটাও আছে। মানের ব্যাপারটাই আমাদের তথ্য-উপাত্ত দেয়। যেসব খেলোয়াড়ের এই ধরনের সম্ভাবনা থাকে এবং এটা দেখাতে পারে তারা দলে ডাক পাবে।”

“আরো পরিপক্ব হয়ে ওঠা এবং উন্নতি করার জন্য ভিনিসিউসকে আমি সুযোগটা দিতে চাই। দলে ডাক পাওয়া তার প্রতিভার নিশ্চয়তা ও মূল্যায়ন।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত