মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

আপডেট : ০১ মার্চ ২০১৯, ১০:৪৩ পিএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিভিন্ন উপজেলায় কয়েকজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া আরও কয়েকজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। প্রতিনিধিদের পাঠানো খবর : খাগড়াছড়ি : প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় জেলার সদর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শানে আলম ও মানিকছড়ি উপজেলায় একই দলের প্রার্থী জয়নাল আবেদীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। খাগড়াছড়ির রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল গত বৃহস্পতিবার তাদের নির্বাচিত ঘোষণা করেন।

মেহেরপুর : ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকে মেহেরপুর সদর উপজেলায় ইয়ারুল ইসলাম এবং মুজিবনগরে জিয়াউদ্দিন বিশ্বাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে অন্য কোনো প্রার্থী না থাকায় তাদের নির্বাচিত ঘোষণা করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা আহম্মদ আলী জানান, আগামী ৭ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন তাদেরকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌহিদুল হক। এ উপজেলায় তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক হোছাইন গত বৃহস্পতিবার জানান, চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় তৌহিদুল হক বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন।

হাটহাজারী (চট্টগ্রাম) : চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম রাশেদুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং অফিসার আরিফুল ইসলাম জানান, গত বুধবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে স্বতন্ত্র প্রার্থী আবুল মনছুর মনোনয়নপত্র প্রত্যাহার করায় একক প্রার্থী হিসেবে রাশেদুল আলম চেয়ারম্যান পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

হাকিমপুর (দিনাজপুর) : প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দিনাজপুরের হাকিমপুরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হারুন উর রশিদ এবং ঘোড়াঘাটে ক্ষমতাসীন দলের আব্দুর রাফে খন্দকার নির্বাচিত হয়েছেন। গত বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বজলুর রশিদ এবং জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান ওই দুই প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

রাঙ্গামাটি : জেলার লংগদু ও কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের দুই প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা বৃহস্পতিবার গণবিজ্ঞপ্তির মাধ্যমে কাপ্তাই উপজেলায় মফিজুল হক ও লংগদুতে আবদুল বারেক সরকারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত