সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পেছনে ৩ ক্যামেরায় আসছে

আপডেট : ০১ মার্চ ২০১৯, ১১:৪৮ পিএম

স্যামসাং গ্যালাক্সি এম৩০ স্মার্টফোনের দুনিয়ায় এক নম্বর স্থানটি দখল করে আছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং। এ কোম্পানির গ্যালাক্সি সিরিজের স্মার্টফোনগুলো সারা বিশে^ই দারুণ জনপ্রিয় হয়েছে। ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করেছে এই সিরিজের এম৩০ ফোনটি। স্যামসাং গ্যালাক্সি এম৩০-তে থাকছে অ্যামোল্ড ডিসপ্লে। আর ফোনটির পেছনে থাকছে তিনটি ক্যামেরা। এ ছাড়া থাকছে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ব্যাটারিকে দ্রুত চার্জ করার জন্য আছে ফাস্ট চার্জ সাপোর্ট।

বাংলাদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এম৩০ স্মার্টফোনটির দাম শুরু হচ্ছে ২১ হাজার ৬০৮ টাকা থেকে। এই দামে গ্যালাক্সি এম৩০ সিরিজের ৪ জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্ট পাওয়া যাবে। দুটি আলাদা রঙে পাওয়া যাবে এই ফোন।

অ্যান্ড্রয়েড ৮ দশমিক ১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে গ্যালাক্সি এম৩০। এতে থাকছে একটি ৬ দশমিক ৪ ইঞ্চির অ্যামোল্ড এফএইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভেতরে থাকবে একটি অক্টা কোর স্যামসাং এক্সিয়োস ৭৯০৪ চিপসেট। গ্যালাক্সি এম৩০ ফোনের পেছনে থাকছে তিনটি ক্যামেরার সমন্বয়। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল। সঙ্গে থাকছে ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। এর সঙ্গে ফোনটিতে রয়েছে একটি পাঁচ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। আর ফোনের সামনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফোনটিতে আরও থাকছে আইপিএস এলসিডি সক্ষম টাচস্ক্রিন। স্ক্রিনের রেজুলেশন হবে ১৯২০ঢ১০৮০ ফুল এইডি। স্ক্রিনকে নিরাপদ রাখার জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ফাইভ। ফিঙ্গার প্রিন্স স্ক্যানারও থাকবে এই ফোনে। ফোনটির ৬ জিবি র‌্যাম এবং ৬৪ থেকে ১২৮ জিবি ইন্টারনাল মেমোরির সঙ্গে ৫২৮ জিবির বাড়তি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। বাংলাদেশি ক্রেতারা অ্যামাজন, আলিএক্সপ্রেসের মতো অনলাইন শপ ছাড়াও মোবাইল শপগুলো থেকেও কিনতে পারবেন এই স্মার্টফোন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত