সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ঢাকায় রিভা গাঙ্গুলি দাশ

আরও গভীর সম্পর্ক গড়ার চেষ্টা থাকবে

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৪:০০ এএম

বাংলাদেশে ভারতের নবনিযুক্ত হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ গতকাল শুক্রবার রাতে ঢাকায় পৌঁছেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে তিনি সাংবাদিকদের বলেন, ঢাকায় এসে আমি আনন্দিত। দুই দেশের সম্পর্ক আরও গভীর ও ভালো করার চেষ্টা থাকবে।

এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান রিভা গাঙ্গুলি। এ সময় নবনিযুক্ত হাইকমিশনারকে স্বাগত জানান ভারতীয় হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা।

এর আগে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন হর্ষবর্ধন শ্রিংলা। তিনি ঢাকা থেকে গত ৭ জানুয়ারি বিদায় নিয়েছেন। শ্রিংলা বর্তমানে যুক্তরাষ্ট্রে ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত আন্তর্জাতিক সাংস্কৃতিক সম্পর্ক কাউন্সিলের (আইসিসিআর) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন রিভা গাঙ্গুলি। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। ১৯৮৬ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগদানের আগে তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ছিলেন। আইসিসিআরের মহাপরিচালক পদে নিয়োগ পাওয়ার আগে তিনি নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল পদে দায়িত্ব পালন করেন।

এছাড়াও বিভিন্ন মিশনে কাজ করছেন রিভা। এর আগে ঢাকায় আইসিসিআরে কাজ করেছেন তিনি। সেই হিসেবে বাংলাদেশে তার কাজের অভিজ্ঞতা রয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত