মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

লিডের পাহাড় গড়ছে কিউইরা

আপডেট : ০২ মার্চ ২০১৯, ০৬:৩৯ এএম

দ্বিতীয় দিনে বাংলাদেশের জন্য গল্পটা যেমন ছিল, তৃতীয় দিনের প্রথম সেশনে তা আর বদলা না। অনেক সংগ্রাম করে দুটি উইকেট পেল বাংলাদেশ। তবে নিউ জিল্যান্ড লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ঠিকই তাদের স্কোরটাকে ছয় শ এর উপরে নিয়ে গেছে। ২০তম সেঞ্চুরি তুলে নিয়ে কেন উইলিয়ামসন অপরাজিত আছেন ১৬৬ রানে।

শনিবার হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। প্রথম সেশনের খেলা শেষে রানের বিশাল পাহাড় গড়ে ফেলেছে স্বগতিক দল। ৬ উইকেটে ৬০৫ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে কিউইরা। ইতিমধ্যে প্রথম ইনিংসে ৩৭১ রানের লিড পেয়েছে দলটি। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান।

লাঞ্চ বিরতির ঠিক আগের বলটিতে বিজে ওয়াটলিংয়ের উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। ৬৭ বলে ৩১ করে ফেরেন ওয়াটলিং। তবে তার আগে কেন উইলিয়ামসন বাংলাদেশকে শুধু হতাশা উপহার দিয়েছেন।

৪ ‍উইকেটে ৪৫১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউ জিল্যান্ড। উইলিয়াসন ৯৩ ও নাইটওয়াচ ম্যান নিল ওয়াগনার ১ রানে দিন শুরু করেন। দিনের শুরুতেই ২০তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন।

ওয়াগনার খেলছিলেন মারমুখি ঢংয়ে। ইবাদতকে প্রথম টেস্ট উইকেটের স্বাদ দেওয়ার আগে সাদা পোশাকে নিজের ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেছেন ওয়াগনার। ৩৫ বলে ৪৭ রান করেন তিনি ৬ চার ও ৩ ছক্কায়। এই পেসার টেস্টে পূরণ করেছেন ৫০০ রানের মাইলফলক।

ওয়াগনার ফেরার পর উইলয়ামসনের সঙ্গে যোগ দেন বিজে ওয়াটলিং। এই দুজনের ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৯৬ রান। উইলিয়ামসন পেরিয়ে যান দেড়শ রানের স্কোর। নিউজিল্যান্ডের চতুর্থ ক্রিকেটার হিসেবে পূরণ করেছেন টেস্টে ৬ হাজার রানের মাইলফলক।

ইতিমধ্যে রানের পাহাড় গড়ে বিশাল লিডও পেয়ে গেছে কিউইরা। এখন নিজেদের প্রথম ইনিংস কখন ঘোষণা করে দলটি সেটিই প্রশ্ন। একই সঙ্গে প্রশ্ন বাংলাদেশ কি পারবে ইনিংস পরাজয় এড়াতে?

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত