মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

তামিমের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আপডেট : ০২ মার্চ ২০১৯, ১০:৫৯ এএম

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দৃঢ়তার সঙ্গে ব্যাট চালাচ্ছিলেন তামিম ইকবাল। কিন্তু এবার আর সেঞ্চুরির দেখা পেলেন না। টিম সাউথির করা শর্ট বলটি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সময় ব্যাটে খোঁচা লেগে হন কট-বিহাইন্ড। এই ওপেনারের বিদায়ে বেড়েছে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়।

হ্যামিল্টন টেস্টে প্রথম ইনিংসে ৪৮১ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ শনিবার দ্বিতীয় ইনিংসে ১২৬ রানেই হারিয়ে বসেছে উপরের সারির চার ব্যাটসম্যানকে। এর মধ্যে শেষ জন তামিম।

সাউথির করা ইনিংসের ৩১তম ওভারের ইনিংসের দ্বিতীয় বলটি ছিল শর্ট ডেলিভারি। ব্যাট সরিয়ে নিয়েছিলেন। কিন্তু ব্যাটে খোঁচা লেগে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের গ্লাভসবন্দি হন তামিম। এর আগে ৮৬ বলে ৭৪ রান আসে তার ব্যাট থেকে। এতে রয়েছে ১১ চার ও এক ছক্কা! প্রথম ইনিংসেও ব্যক্তিগত পারফরম্যান্সে সফল ছিলেন তামিম। ১২৮ বলে করেন ১২৬ রান।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের উইকেট পতনের শুরুটা হয় সাদমানের বিদায়ে। দলীয় ৮৮ রানে নেইল ওয়াগনারের বলে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন তিনি। দুই অঙ্ক স্পর্শ করার আগেই ফিরতে হয়েছে মমিনুল হককে। বোল্টের বলে স্লিপে রস টেলরের হাতে ধরা পড়েন তিন নম্বরে নামা এই ব্যাটসম্যান।

দলীয় ১১০ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। চার বল খেলে রানের খাতা খোলার আগেই ট্রেন্ট বোল্টের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দেন মোহাম্মদ মিঠুন।

দুটি উইকেট নিয়েছেন বোল্ট। একটি করে উইকেট টিম সাউথি ও নেইল ওয়াগনারের।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে শনিবার তৃতীয় দিন ৭১৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে নিউ জিল্যান্ড।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত