বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এইচবিওতে মাইকেল জ্যাকসনের শিশু নির্যাতনের প্রামাণ্যচিত্র

আপডেট : ০২ মার্চ ২০১৯, ১০:৫৭ পিএম

পপ তারকা মাইকেল জ্যাকসনের শিশু নির্যাতনের প্রামাণ্যচিত্র প্রচারিত হতে যাচ্ছে এইচবিও চ্যানেলে। এ প্রামাণ্যচিত্রটি রোববার থেকে প্রচারিত হবে বলে জানিয়েছেন এর পরিচালক ড্যান রিড।

এএফপি’র বরাত দিয়ে ডন জানিয়েছে, চার ঘণ্টার এ প্রামাণ্যচিত্রের নাম ‘লিভিং নেভারল্যান্ড’। যুক্তরাষ্ট্রের সানড্যান্স চলচ্চিত্র উৎসবে জানুয়ারি মাসে এটি প্রদর্শিত হয়।

ড্যান রিড জানান, তিনি বশ্বিকে হতবাক করার জন্য এটি নির্মাণ করেননি। বরং এ বিষয়ে সবার চোখ খুলে দিতে চেয়েছেন যে শিশুরা কীভাবে নিভৃতে যৌন নীপিড়নের শিকার হয়।

তিনি বলেন, এভাবে শিশু নির্যাতন একটি মারাত্মক অপরাধ।

প্রামাণ্যচিত্রে অংশ নিয়েছেন সাফেচাক (৪১) ও ওয়েড রবসন (৩৬)। তারা জানিয়েছেন কীভাবে তাদের প্রিয় তারকার হাতে নির্যাতিত হয়েছেন।

তারা জানিয়েছেন, কীভাবে মাইকেল জ্যাকসন তাদের আকৃষ্ট করেছেন। তাদের কল্পকথার জগতে নিয়ে গেছেন, পরিবারের বিশ্বস্ত হয়ে উঠেছেন এবং তাদের গোপনে নির্যাতন করেছেন।

এর আগে চুক্তি ভঙ্গের দায়ে টেলিভিশন চ্যানেল এইচবিওর বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা করে মাইকেল জ্যাকসনের তত্ত্বাবধায়কেরা। পপ গায়ক মাইকেল জ্যাকসন দুই শিশুকে যৌন হয়রানি করেছিলেন, এই ঘটনা নিয়েই প্রামাণ্যচিত্র ‘লিভিং নেভারল্যান্ড’ নির্মাণ করেছে এইচবিও।

জ্যাকসন তত্ত্বাবধায়কদের দাবি, বহু বছর আগে মীমাংসিত মিথ্যে এ ঘটনাটিকে পুনরায় সামনে নিয়ে এসে চ্যানেলটি জ্যাকসনের সঙ্গে চুক্তি ভেঙেছে।

এর আগে ১৯৯৩ সালে তার বিরুদ্ধে আদালতে ১৩ বছরের বালকে নিপীড়নের অভিযোগে মামলা হয়। ২০০৩ সালেও মামলা হয়। তবে ওই দুই মামলার প্রথমটিতে রবসন ও সাফচোক জ্যাকসনকে রক্ষা করেন। তবে পরের মামলায় রবসন তাকে রক্ষা করলেও সাফচোক চুপ থাকেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত