শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মহারাজের গোলে শীর্ষে ম্যানসিটি

আপডেট : ০২ মার্চ ২০১৯, ১১:৪১ পিএম

দারুণ সব আক্রমণের পরও গোল পাচ্ছিল না ম্যানচেস্টার সিটি। শেষ পর্যন্ত প্রতিপক্ষের মাঠে দলটির ত্রাতা হয়ে এলেন রিয়াদ মহারাজ। তার একমাত্র গোলে বোর্নমাউথকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে উঠল ম্যানচেস্টার সিটি।

শনিবার টেবিলের ১২তম দলের বিপক্ষে গোল পেলে ৫৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হেরেছে পেপ গুয়ার্দিওলার দলকে। বিরতির ঠিক আগে বড় সড় হোঁচট খায় অতিথি দল। চোট পেয়ে মাঠ ছাড়েন দলের অন্যতম সেরা তারকা কেভিন ডি ব্রুইন।

ডি ব্রুইনের জায়গাতেই মাঠে নেমে মহারজ দলকে এনে দিয়েছেন জয়। ম্যাচে আধিপত্য রেখেই খেলেছে সিটি। ৮২ শতাংশ বল ছিল দলটির দখলে। তবে গোল আদায় করতেই যা সংগ্রাম করতে হয়েছে।

২৯ ম্যাচে ২৩ জয়, ২ ড্র আর ৪ হারে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। তিন পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুর। তবে সিটির থেকে এক ম্যাচ কম খেলেছে দলটি। রোববার এভারটনের বিপক্ষে ম্যাচে ফের সিটির সঙ্গে পয়েন্ট সমান করার সুযোগ থাকছে তাদের।

দিনের অন্য ম্যাচে আর্সেনালের সঙ্গে ১-১ গোলে ড্র করে টটেনহ্যাম হটস্পার। এই ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দলটি। অন্যদিকে সাউথ্যাম্পটনের বিপক্ষে ৩-২ ব্যবধানে নাটকীয় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে দলটি এখন আছে টেবিলের চার নম্বরে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত