শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অমীমাংসিত উত্তর লন্ডন ডার্বি

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে উত্তর লন্ডনের দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে হারেনি কেউ। না হারার লক্ষ্য ঠিক রেখেছে দুই দল। কিন্তু কাক্সিক্ষত জয় পায়নি আর্সেনাল ও টটেনহ্যাম। নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে স্বাগতিক টটেনহ্যাম। তাই দলটির জন্য এই ড্র জয়ের সমান-ই।

টটেনহ্যামের মাঠে অ্যাওয়ে ম্যাচ ছিল আর্সেনালের। তাদের চ্যালেঞ্জটিও বেশি ছিল। জিতলে টটেনহ্যামের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতে পারত গানার্সরা। এই ম্যাচের আগে চারে থাকা স্পার্সদের চেয়ে চার পয়েন্টে পিছিয়ে ছিল তারা। কিন্তু ম্যাচ থেকে ১ পয়েন্ট পাওয়ায় ৫৭ পয়েন্টে আগের মতো চারে আর্সেনালের অবস্থান। এদিকে ৬১ পয়েন্টে তালিকার তৃতীয় স্থান ধরে রেখেছে টটেনহ্যাম।

নিজেদের গত দুই ম্যাচ হেরে শুরু করেছিল পোচেত্তিনোর দল। ঘরের মাঠে টানা তৃতীয় হার ঠেকাতে হবে তাদের। সে চেষ্টায় সফল হয়েছে স্বাগতিকরা। প্রথমার্ধে হ্যারি কেনের একটি গোল বাতিল করা হয়। কিন্তু ৭৪ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে গোল করে দলকে রক্ষা করেন কেন। এদিকে টানা তিন জয়ে আত্মবিশ্বাসী আর্সেনাল ১৬ মিনিটে অ্যারন রামসির গোলে এগিয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত জয়রথ ধরে রাখতে পারেনি তারা।  

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত