শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কাতারে ফুটবল দলের ক্যাম্প

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১২:১২ এএম

সামনেই এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে বাহরাইনে। তাতে অংশ নেবে বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। এর আগে কাতারে ১০ দিনের বিশেষ ক্যাম্প করবে দলটি। দেশটির রাজধানী দোহায় ক্যাম্প হবে ১১ থেকে ২০ মার্চ। ক্যাম্প শেষে সেদিনই সরাসরি বাহরাইনে যাবে বাংলাদেশ যুব দল। 

জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে ছুটি কাটিয়ে শনিবার দুপুরে ঢাকায় ফিরেছেন। বর্তমানে জাতীয় দল নিয়ে ব্যস্ত থাকবেন তিনি। ৬ মার্চ কম্বোডিয়া যাবেন। দেশটির ফুটবল দলের সঙ্গে বাংলাদেশ জাতীয় দলের ফিফা ফ্রেন্ডলি ম্যাচ হবে ৯ মার্চ। জাতীয় দলের এই ম্যাচের পরই অনূর্ধ্ব-২৩ দল নিয়ে ব্যস্ত থাকবেন কোচ। ১০ মার্চ কম্বোডিয়া থেকে দলসহ ঢাকায় ফিরে ৮-১০ ঘণ্টা পরই অনূর্ধ্ব-২৩ দল নিয়ে কাতারের পথে উড়াল দেবেন কোচ। জাতীয় দলে থাকা অনূর্ধ্ব-২৩ দলের সদস্যদের সঙ্গে যোগ দেবেন যুব দলের বাকিরা।

দোহায় অলিম্পিক দলের এ বিশেষ অনুশীলন ক্যাম্প হচ্ছে পুরোপুরি কাতার ফুটবল ফেডারেশনের সহযোগিতায়। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। খেলা হবে বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাহরাইন। ২২ মার্চ স্বাগতিকদের সঙ্গে, ২৪ মার্চ ফিলিস্তিন ও দুই দিন পর শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচ বাংলাদেশের।

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্ব হবে থাইল্যান্ডে ২০২০ সালের ৮ থেকে ২৬ জানুয়ারি। স্বাগতিক হিসেবে থাইল্যান্ড খেলবে সরাসরি। বাছাইপর্ব থেকে উঠে আসবে ১৫ দল। এই পর্ব এএফসির পাশাপাশি ২০২০ সালের টোকিও অলিম্পিকেরও বাছাইপর্ব হিসেবে বিবেচিত হচ্ছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত