শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সড়ক রেলপথে স্কুল ছাত্রীসহ নিহত ৬

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৩:৪৮ এএম

ঢাকা, মানিকগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি ও পাবনায় সড়ক ও রেলপথে দুর্ঘটনায় স্কুল ছাত্রীসহ ছয়জন নিহত হয়েছেন। গত শুক্রবার ও গতকাল শনিবারের এসব ঘটনায় আরও একজন আহত এবং তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা। ঢাকা : রাজধানীর গাবতলীতে ট্রাকচাপায় বিল্লাল হোসেন এবং কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। তাদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। গতকাল ভোরে গাবতলীতে ট্রাকচাপায় গুরুতর আহত হন বিল্লাল। পরে পথচারীরা ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের স্বজন আজিজুল ইসলাম বলেন, বসুমতী পরিবহনের সুপারভাইজর হিসেবে কাজ করতেন বিল্লাল। তিনি গাবতলীর বাগবাড়িতে থাকতেন। ভোরে বাসা থেকে গাবতলী বাস কাউন্টারে যাচ্ছিলেন তিনি। হেঁটে রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগামী ট্রাক ধাক্কা দিলে গুরুতর হয়ে            

নিহত হন তিনি। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া মরদেহ মর্গে রাখার বিষয়টি জানিয়েছেন।

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ৩০ বছর। ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানান, সকালে চট্টগ্রাম থেকে তূর্ণা নিশীথা নামের ট্রেনটি ঢাকায় আসছিল। বনানী রেলগেটে ওই অজ্ঞাতনামা ব্যক্তি রেললাইন পার হওয়ার সময় ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে এবং আটকে যান। ওই অবস্থায়ই ট্রেনটি কমলাপুরে পৌঁছলে খবর পেয়ে তার লাশ উদ্ধার করা হয়।

মানিকগঞ্জ : জেলার হরিরামপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ফরিদ হোসেন নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। ফরিদ শিবালয় উপজেলার জগদিয়া গ্রামের কুপাত আলীর ছেলে। তিনি ঢাকার তিতুমীর কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। হরিরামপুর থানার ওসি আমিনুর রহমান জানান, গতকাল সকালে শিবালয়ের জগদিয়া এলাকা থেকে মোটরসাইকেলে করে হরিরামপুর উপজেলার বাল্লা এলাকায় বেড়াতে যান ফরিদ ও তার ভাই আকাশ। ফেরার পথে দুপুরে খেরুপাড়া এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ব্রিজের সঙ্গে ধাক্কা লাগে। পরে স্থানীয়রা ফরিদ ও আকাশকে হাসপাতালে নেওয়ার পথে ফরিদের মৃত্যু হয়। আকাশকে মানিকগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ : শহরের শান্তির মোড়ে গত শুক্রবার রাতে পুলিশের ধাওয়া খেয়ে পালানো মাদকবাহী ট্রাকের ধাক্কায় শফিকুল ইসলাম নামে এক সাইকেল আরোহী নিহত হন। সফিকুল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামো শংকরবাটি গ্রামের জুলফিকার আলীর ছেলে। পুলিশ ট্রাকচালক রাজশাহীর চারঘাটের মো. বাপ্পী ও সহকারী একই জেলার গোদাগাড়ির আরিফুল ইসলামকে আটক করেছে। ট্রাক থেকে ৫০০ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল মাদকবাহী ট্রাককে শিবগঞ্জ উপজেলার রসুলপুর ও শহরের বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতু টোল ঘরের কাছে ব্যারিকেড দিয়ে থামানোর চেষ্টা করে। ট্রাকচালক দুটি ব্যারিকেড ভেঙে পালিয়ে এসে শহরের শান্তির মোড়ে বাইসাইকেল আরোহী সফিকুলকে আঘাত করে। পরে স্থানীয়রা সফিকুলকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

ঝালকাঠি : জেলা সদরের ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের কৃষ্ণকাঠি এলাকায় অটোরিকশার চাপায় জালাল উদ্দিন হাওলাদার নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ জানান, গতকাল সকালে জালাল বাসা থেকে বের হয়ে কৃষ্ণকাঠি এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি অটোরিকশা তাকে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরিশাল নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় অটোরিকশার চালক জাকির হোসেনকে আটক করেছে পুলিশ।

পাবনা : পাবনায় সিএনজিচালিত দুই অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ময়না খাতুন নামে ৮ বছরের এক স্কুলছাত্রী নিহত হয়েছে।

শনিবার সকালে পাবনা-সুজানগর আঞ্চলিক সড়কের শ্রীপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ময়না সদর উপজেলার শ্রীকোল গ্রামের আব্দুল হান্নানের মেয়ে। সে শ্রীকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল। পাবনা সদর থানার ওসি ওবাইদুল হক জানান, এদিন সকালে ময়না পরিবারের সদস্যদের সঙ্গে শ্রীকোল থেকে পাবনা শহরে আসার পথে পাবনা-সুজানগর আঞ্চলিক সড়কের শ্রীপুর সাথান নামক স্থানে পৌঁছালে সিএনজিচালিত দুই অটোরিকশার সংঘর্ষে তিনজন আহত হয়। আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত