মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

তিন জেলায় ২৪ ঘণ্টায় নারী শিশুসহ ৫ খুন

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৩:৫৫ এএম

গাজীপুর, নারায়ণগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় নারী, শিশুসহ পাঁচজন খুন হয়েছে। এর মধ্যে গাজীপুরে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ছাত্রলীগকর্মী, স্কুলশিক্ষিকাসহ তিনটি খুনের ঘটনা ঘটে। টঙ্গীর ভরান এলাকায় এক ছাত্রলীগকর্মীকে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। তার নাম প্রিন্স মাহমুদ নাহিদ (২৫)। তিনি স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগের সদস্য ছিলেন। তার বাড়ি টঙ্গীর দত্তপাড়া এলাকায়।

এ ছাড়া গতকাল সকালে কোনাবাড়ী বাঘিয়া ডিস পুকুরপাড় এলাকা থেকে এক স্কুলশিক্ষিকার লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম মমতাজ বেগম (৫২)। তিনি স্থানীয় হলি মডেল কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক ছিলেন। শুক্রবার বিকেলে ঢাকা থেকে গাজীপুর বাঘিয়া এলাকায় বাবার বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলেন তিনি। তাকে অন্যত্র হত্যার পর মরদেহ ফেলে রাখা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

কালিয়াকৈর মাকিষবাথান এলাকায় পৌরসভা ভবনের পাশ থেকে পা-বাঁধা অজ্ঞাত পরিচয়ের (৩০) এক যুবকের লাশ উদ্ধার হয়েছে। সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক কাফুরদী এলাকা থেকে অজ্ঞাত (২৫) যুবকের গলাকাটা লাশ  উদ্ধার করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দুলাভাইয়ের বিরুদ্ধে এক শিশুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। শিশুটির নাম ইমন (১৩)। গতকাল বেলা ১১টার দিকে বড়িকান্দি গ্রামের একটি জমির পাশ থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে।

টঙ্গীতে ছাত্রলীগকর্মী খুন : গাজীপুরে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ছাত্রলীগকর্মী খুন হয়েছেন। টঙ্গী পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) শুভ মন্ডল জানান, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগকর্মী প্রিন্স মাহমুদ নাহিদকে প্রতিপক্ষ গ্রুপের সদস্যরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। নাহিদের বাড়ি টঙ্গীর দত্তপাড়া এলাকায়। সে স্থানীয় সিরাজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র ছিল।

নাহিদের বড় ভাই জুয়েল মাহমুদ পারভেজ জানান, নাহিদ ছাত্র রাজনীতির পাশাপাশি নাহিদ উত্তরার আবদুল্লাহপুরে বরিশাল স’ মিল এবং টঙ্গীর হোসেন মার্কেটের তামান্না স’ মিলের ব্যবসা পরিচালনা করতেন। শুক্রবার নাহিদ টঙ্গী ভরান এলাকায় তার শশুরবাড়িতে বেড়াতে যান। স্থানীয় মসজিদে এশার নামাজ শেষে বের হয়ে শ^শুরের বাসায় ফেরার পথে পূর্বশত্রুতার জেরে ১০-১২ জনের একদল দুর্বৃত্ত নাহিদকে ঘিরে ধরে। একপর্যায়ে তারা নাহিদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তিনি জানান, ক্রিকেট খেলা নিয়ে বিরোধ নয়, তার ভাইকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

কোনাবাড়ীতে শিক্ষিকার লাশ : গতকাল সকালে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী থানাধীন বাঘিয়া ডিস পুকুরপাড় এলাকা থেকে মমতাজ বেগম (৫২) নামে এক স্কুলশিক্ষিকার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি খুলনার দৌলতপুর থানার মহেশ্বরপাশা উত্তর বণিকপাড়া এলাকার  আওরঙ্গজেব খান দুলুর স্ত্রী ও গাজীপুর বাঘিয়া এলাক মৃত বছির উদ্দিন সরকারের মেয়ে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঢাকার তেজগাঁও নাখালপাড়া এলাকায় পরিবারসহ বাসা ভাড়া থেকে স্থানীয় পূর্ব নাখালপাড়া হলি মডেল কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করতেন মমতাজ বেগম। শুক্রবার বিকেলে ঢাকা থেকে গাজীপুর সিটি করপোরেশনের বাঘিয়া এলাকায় বাবার বাড়ি যাওয়ার উদ্দেশে বের হন তিনি। পরে রাতে আর বাবার বাড়ি ফেরেননি। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বাঘিয়া এলাকায় একটি পরিত্যক্ত বাড়ির সীমানাপ্রাচীরের ভেতর মমতাজ বেগমের মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী। খবর পেয় পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদ হোসেন জানান, দুর্র্বৃত্তরা তাকে অন্যত্র হত্যার পর এখানে মরদেহ ফেলে রাখতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কালিয়াকৈরে যুবকের লাশ : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাকিষবাথান এলাকার পৌরসভা ভবনের পূর্ব পাশ থেকে পা বাঁধা অবস্থায় অজ্ঞাতনামা (৩০) এক যুবকের মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার ভোরে উপজেলার মাকিষবাথান এলাকার পৌরসভা ভবনের পূর্ব পাশ থেকে পা বাঁধা অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। নিহতের নাম-পরিচয় পাওয়া যায়নি। বয়স আনুমানিক ৩০ বছর।

কালিয়াকৈর থানার এসআই মো. সোহেল মিয়া জানান, গতকাল উপজেলার পৌরসভা ভবনের পূর্ব পাশে রাস্তার পাশে অজ্ঞাতনামা এক যুবকের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। ওই যুবককে পা বেঁধে  শ্বাসরোধে হত্যার পর মরদেহ ওই স্থানে ফেলে রাখাা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সোনারগাঁয়ে যুবকের গলাকাটা লাশ : সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক কাফুরদী এলাকা থেকে অজ্ঞাতপরিচয় (২৫) যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে সোনারগাঁ থানা পুলিশ। গতকাল সকালে পুলিশ এ লাশ উদ্ধার করে।

সোনারগাঁ থানার এসআই রাজু ম-ল জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাফুরদী গ্রামের ব্রহ্মপুত্র নদের পাড়ে অজ্ঞাত এক যুবকের গলাকাটা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেলা হাসপাতাল মর্গে পাঠায়। উদ্ধারকৃত লাশের পরণে একটি ডোরাকাটা হাফহাতা গেঞ্জি ও একটি প্যান্ট ছিল।

ব্রাহ্মণবাড়িয়ার শিশু খুন : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দুলাভাইয়ের বিরুদ্ধে ইমন (১৩) নামে এক কিশোরকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে উপজেলার বড়িকান্দি গ্রামের একটি জমির পাশ থেকে লাশ উদ্ধার করে পুলিশ। সে ওই গ্রামের রবিউল্লা মিয়ার ছেলে। অভিযুক্ত রফিকুল ইসলাম (৩০) ময়মনসিংহের নান্দাইল উপজেলার জমির উদ্দিনের ছেলে।

নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ বলেন, গত শুক্রবার রাতে ক্রিকেট খেলার জন্য বাড়ির পাশে জমিতে মাঠ তৈরি করছিল ইমন ও তার বন্ধুরা। শনিবার সকালে সেই মাঠে খেলার কথা ছিল তাদের। মাঠ তৈরির সময় ইমনকে তার দুলাভাই রফিকুল ডেকে নিয়ে যায়। এরপর থেকেই সে নিখোঁজ ছিল। পরে সকালে একটি জমিতে ইমনের মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। তিনি আরও জানান, পারিবারিক নানা বিষয় নিয়ে ইমনের বোন মনিরার সঙ্গে তার স্বামী রফিকুলের কলহ চলছিল। ধারণা করা হচ্ছে, এই কলহের জেরেই ইমনকে শ্বাসরোধে হত্যা করেছেন রফিকুল। তবে ঘটনার পর থেকে রফিকুল পলাতক। লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত