শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

সৌম্যর প্রথম টেস্ট শতক

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৫:৩৪ এএম

হ্যামিল্টন টেস্ট বাংলাদেশকে মানে রাখার মতো উপাদান উপহার দিচ্ছে খুব কমই। তবে প্রথম ইনিংসে তামিম ইকবালের সেঞ্চুরির মতো দ্বিতীয় ইনিংসেও আরেকটি মনে রাখার মতো মুহূর্ত উপহার পেল বাংলাদেশ। সেঞ্চুরির দেখা পেলেন সৌম্য সরকার। দাপুটে ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরিটি তুলে নিয়েছেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সৌম্য সেঞ্চুরি ছুঁয়েছেন ৯৪ বলে। ১২ চার ও ৫ ছক্কায় সেঞ্চুরির মাইফলকে পৌঁছান এই বাঁহাতি ব্যাটসম্যান। সৌম্য ভাগ বসিয়েছেন তামিম ইকবালের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে তামিম সেঞ্চুরি করেছিলেন ৯৪ বলে।

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে পঞ্চম উইকেটে শতরান পেরোনো জুটি গড়েছেন। যে জুটিতে ইনিংস পরাজয় এড়াতে লড়তে টাইগাররা। সৌম্যর শতরানের পর অধিনায়ক মাহমুদউল্লাহও তুলে নিয়েছেন ফিফটি।

অথচ টেস্ট সিরিজের স্কোয়াডেই ছিলেন না সৌম্য সরকার। মুশফিকুর রহিমের চোটের কারণে ওয়ানডে সিরিজ শেষে তাকে রেখে দেওয়া হয় দলের সঙ্গে। ওয়ানডে সিরিজ যে খুব ভালো গেছে তার তাও নয়। তিন ম্যাচে রান করেছিলেন মাত্র ৫২ (৩০+২২+০)। তার আগে বিপিএলে ছিলেন একেবারেই মলিন। নিউজিল্যান্ডগামী দলে তার ঠাই পাওয়া নিয়েই ছিল চাপা গুঞ্জন। বিশেষ করে ইমরুল কয়েসের যেখানে জায়গা হয়নি।

তবে সৌম্য আস্থার প্রতিদান দিলেন দারুণভাবে। কিউই পেসারদের বিপক্ষে খেললেন চোখ জুড়ানো ইনিংস। নিউজিল্যান্ড দেশটি নিশ্চয়ই সৌম্যর প্রিয়র তালিকায় শীর্ষে চলে যাবে এখন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত