মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

১৪৯ রানে থামলেন সৌম্য

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৭:৫৯ এএম

নতুন বলের সুবিধা পুরোপুরি কাজে লাগাল নিউ জিল্যান্ড। পুরোনো বল বদলাতেই উইকেটের দেখা পেল দলটি। সৌম্য সরকারকে বিদায় করে বাংলাদেশের প্রতিরোধ ভাঙল কিউইরা।

হ্যামিল্টন টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনটি অবিচ্ছিন্ন ভাবে পার করে দেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। আগের দিনের ৪ উইকেটে ১৭৪ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ-সৌম্য জুটি যোগ করে ২৩৫ রান। সৌম্যকে বোল্ট করে সেই জুটির অবসান ঘটান ট্রেন্ট বোল্ট।

সৌম্য-মাহমুদউল্লাহ জুটিতে নিউজিল্যান্ডের লিড পেরিয়ে বাংলাদেশই লিড নেওয়ার স্বপ্ন দেখছিল। তবে সৌম্যর বিদায়ে সেটি কঠিণই হয়ে পড়ল।

হ্যামিল্টন টেস্ট বাংলাদেশকে মানে রাখার মতো উপাদান উপহার দিচ্ছে খুব কমই। তবে প্রথম ইনিংসে তামিম ইকবালের সেঞ্চুরির মতো দ্বিতীয় ইনিংসেও আরেকটি মনে রাখার মতো মুহূর্ত উপহার দেন বাংলাদেশকে।  দাপুটে ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরিটি তুলে নিয়েছেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সৌম্য সেঞ্চুরি ছুঁয়েছেন ৯৪ বলে। ১২ চার ও ৫ ছক্কায় সেঞ্চুরির মাইফলকে পৌঁছান এই বাঁহাতি ব্যাটসম্যান। সৌম্য ভাগ বসিয়েছেন তামিম ইকবালের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে। ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে তামিম সেঞ্চুরি করেছিলেন ৯৪ বলে।।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত