সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পিএসজির হয়ে এমবাপের ৫০

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১২:৩৫ পিএম

জোড়া গোল করে দলকে জেতানোর পাশাপাশি দারুণ একটি মাইফলক স্পর্শ করেছেন কিলিয়ান এমবাপে। পিএসজির হয়ে গোল করায় অর্ধশতক পূর্ণ করেছেন ফরাসি এই ফরোয়ার্ড।

শনিবার রাতে কঁয়ের মাঠে লিগ ওয়ানের ম্যাচে পিছিয়ে পড়লেও এমবাপের নৈপুণ্যে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পায় পিএসজি। ৫৬তম মিনিটে পিছিয়ে পড়া অতিথিদের তিন মিনিট পরই সমতায় ফেরান এমবাপে। ম্যাচের শেষ দিকে করেন জয়সূচক গোল।

৮৭তম মিনিটে দ্বিতীয় গোলটি করার মধ্য দিয়ে সব ধরনের প্রতিযোগিতায় পিএসজির হয়ে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন এমবাপে। এ জন্য ২০ বছর বয়সী এই খেলোয়াড়কে খেলতে হয়েছে ৭৬ ম্যাচ। এই সময়ে সতীর্থদেরকে দিয়ে আরো ২৮টি গোল করিয়েছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এমবাপে।

কঁয়ের বিপক্ষে জোড়া গোলে চলতি মৌসুমে এমবাপের গোল দাঁড়িয়েছে ২৪টি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে বেশি গোল করায় তার চেয়ে এগিয়েমাত্র একজন। বার্সেলোনার লিওনেল মেসি। চলতি লা লিগায় আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের গোল ২৫টি।

এই জয়ের মধ্য দিয়ে লিগে পয়েন্ট অর্জনে রেকর্ড গড়েছে পিএসজি। ২৬ ম্যাচেই শেষে দলটির পয়েন্ট ৭১! বাকি ১২ ম্যাচে আর ২৬ পয়েন্ট পেলেই লিগ ওয়ানে নিজেদেরই গড়া সবর্কালে সবচেয়ে বেশি ৯৬ পয়েন্ট অর্জনের রেকর্ডটিও ছাড়িয়ে যাবে পিএসজি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত