মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এভারটনে হোঁচট খেল লিভারপুল

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০১:০৩ এএম

বড়সড় একটি ধাক্কা খেল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে দলটি। তাতে শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে এক পয়েন্ট পিছিয়ে পড়ল দলটি। অথচ এম্যাচ জিতে শীর্ষে ওঠার সুযোগ ছিল তাদের সামনে।

রোববার নিজেদের মাঠ গুডিসন পার্কে লিভারপুলকে রুখে দেয় এভারটন। গোলশূন্য ড্র হয় ম্যাচটি।

প্রিমিয়ার লিগের শিরোপার রেসে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যে চলছে দারুণ লড়াই। এই দুই দলই এবারের লিগে শিরোপার অন্যতম দাবিদার এবার। দুই দল সমান পয়েন্ট নিয়ে এগোচ্ছিল শেষ ক’রাউন্ড ধরে।

আগের দিন বোর্নমাউথকে হারিয়ে শীর্ষে ওঠেছিল পেপ গুয়ার্দিওলার সিটি। এদিন লিভারপুলকে তাই জিততে হতো ফের শীর্ষস্থানটা দখল করতে হলে। কিন্তু পয়েন্ট হারিয়ে এখন বিপাকেই পড়তে হলো ইয়ুর্গেন ক্লপের দলকে।

এদিন এভারটনকে পয়েন্ট এনে দেওয়ার পেছনে প্রধান ভূমিকা রাখলেন দলটির গোলরক্ষক জর্ডান পিকফোর্টের। প্রথমার্ধে সালার দুর্দান্ত এক আক্রমণ রুখেছেন তিনি। লিভারপুলকেও নিশ্চিত কিছু গোল হজম থেকে বাঁচিয়েছেন গোলরক্ষক অ্যালিসন।

২৯ ম্যাচে ২১ জয় ও ৭ ড্রতে মোট ৭০ পয়েন্ট দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের। সমান ম্যাচে ২৩ জয় ও ২ ড্রতে ৭১ পয়েন্ট শীর্ষে থাকা সিটির। ১০ জয় ও ৭ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে এভারটনের অবস্থান দশম।

এদিন দিনের অন্য ম্যাচে ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। লেস্টার সিটিকে একই ব্যবধানে হারিয়েছে ওয়াটফোর্ড।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত