শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

এরশাদের ক্যানসার হয়নি : রাঙ্গা

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০২:৪৯ এএম

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ ভুল চিকিৎসার শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভুল করে তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়েছে। এতে তার লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি রক্তের হিমোগ্লোবিন কমে গিয়েছিল। গতকাল রবিবার দুপুরে এরশাদের সফরসঙ্গী হিসেবে রংপুরে

এসে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। চার দিনের সফরে গতকাল রংপুরে আসেন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা এরশাদ। হেলিকপ্টারে করে রংপুর সেনানিবাসে অবতরণ করেন তিনি। সেনানিবাস থেকে প্রথমে তার নির্মাণাধীন বাসভবন পল্লীনিবাসে যান এরশাদ। সেখান থেকে নগরীর গ্র্যান্ড প্যালেস হোটেলে ওঠেন। হোটেলে জাপা নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

ওই সময় এরশাদ হুইল চেয়ারে করে চলাফেরা করেন। তিনি উপস্থিত সাংবাদিক ও জাপা নেতাকর্মীদের সঙ্গে কোনো কথা না বলে হোটেলে তার নির্ধারিত কক্ষে চলে যান। তবে ওই সময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি অভিযোগ করে বলেন, ‘জাপা চেয়ারম্যান এরশাদ ভুল চিকিৎসার কারণে গুরুতর অসুস্থ হয়েছেন। তার ভুল ডায়াগনোসিস করা হয়েছে। ডায়াগনোসিসের রিপোর্টে ক্যানসারের কথা উল্লেখ করা হয়। সেই মতে, তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়। ভুল ওষুধ প্রয়োগের ফলে তার স্বাস্থ্যের অবনতি ঘটে। লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। হাঁটাচলা করতে পারতেন না। পরবর্তী সময়ে তাকে সিঙ্গাপুরে নেওয়া হলে ভুল চিকিৎসার বিষয়টি ধরা পড়ে।’ রাঙ্গা আরও বলেন, ‘সিঙ্গাপুরে চিকিৎসা নেওয়ার পর তিনি এখন অনেকটা সুস্থ। হুইল চেয়ার ছাড়াও চলাফেরা করতে পারেন। রংপুর তথা দেশবাসীর দোয়ায় তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করি।’ ওই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতার, মহানগর জাপার সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা, সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদ, জেলা জাপার সাধারণ সম্পাদক ফখর-উজ-জামান জাহাঙ্গীর প্রমুখ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত