মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

গাড়িভর্তি ৬০ কেজি সোনা

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০২:৪৯ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাই উপজেলার উত্তর সোনাপাহাড় এলাকায় একটি জিপে তল্লাশি চালিয়ে ৬০০টি সোনার বার (৬০ কেজি) উদ্ধার করেছে পুলিশ। এছাড়া চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকায় অভিযান চালিয়ে আরও ১০০টি সোনার বার উদ্ধার করা হয়। গতকাল রবিবার পৃথক দুই অভিযানে ৭০০ পিস সোনার বারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধারকৃত সোনার মূল্য আনুমানিক ২৬ কোটি টাকা।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা জানান, দুপুর পৌনে ১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাই উপজেলার উত্তর সোনাপাহাড় এলাকায় একটি জিপে তল্লাশি চালিয়ে ৬০০টি সোনার বার উদ্ধার করে জোরারগঞ্জ থানা পুলিশ। এ সময় গ্রেপ্তার রাকিব ও করিম জানিয়েছে, রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে বারগুলো নিয়ে তারা ঢাকায় যাচ্ছিল। তিনি আরও জানান, প্রতিটি ১০ তোলা হিসেবে উদ্ধার করা ৬০ কেজি সোনার দাম প্রায় ২২ কোটি টাকা।

এদিকে দুপুরে নগরীর সিআরবি এলাকায় অভিযান চালিয়ে ১০০টি সোনার বারসহ দুজনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। তারা হলো নারায়ণগঞ্জের লাভলু সাহা প্রকাশ প্রলয় কুমার সাহা (৫৯) ও শরীয়তপুরের মো. বিলাল হোসেন ওরফে কাদের (২৮)। নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, নগরীর প্রবর্তক মোড়ের বদনা শাহ মাজার এলাকা থেকে বারগুলো নিয়ে তারা নারায়ণগঞ্জে যাচ্ছিল। পরে সেগুলো তাদের ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত