বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

রাজউকের ফ্ল্যাট আইডি পেলেন ৭৯৭ গ্রাহক

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ০৩:২১ এএম

রাজধানীর উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ৭৯৭ জন গ্রাহককে ফ্ল্যাট আইডি দিয়েছে রাজধানী উন্নয়ন কর্র্তৃপক্ষ (রাজউক)। গতকাল রবিবার সকালে রাজউক অডিটরিয়ামে লটারির মাধ্যমে গ্রাহকদের মধ্যে এই আইডি দেওয়া হয়। লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। রাজউক চেয়ারম্যান মো. আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, অতিরিক্ত

সচিব আক্তার হোসেন প্রমুখ।

গ্রাহকদের জন্য উত্তরায় তিন পর্যায়ে আবাসিক ফ্ল্যাট নির্মাণ করেছে রাজউক। প্রকল্পের ‘এ’ ব্লকের ফ্ল্যাটগুলোর মধ্যে মূল্য পরিশোধ সাপেক্ষে আজ ৭৯৭ জনকে ফ্ল্যাট আইডি দিয়েছে রাজউক। ফ্ল্যাট বরাদ্দপ্রাপ্তরা এখনই নিজ নিজ ফ্ল্যাটে উঠতে পারবেন বলেও অনুষ্ঠানে জানিয়েছেন রাজউকের চেয়ারম্যান মো. আবদুর রহমান।

উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ‘এ’ ব্লকে প্রায় ৮৭ একর জমিতে ৭৯টি ১৬ তলা ভবনে ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে ৭৩টি ভবনে ৬ হাজার ১৩২ ফ্ল্যাটের নির্মাণকাজ শেষ হয়েছে। অবশিষ্ট ছয়টি ভবনে ৫০৪টি ফ্ল্যাটের নির্মাণকাজ চলমান রয়েছে।

রাজউক সূত্রে জানা গেছে, ৬ হাজার ৬৩৬টি ফ্ল্যাটের মধ্যে এ পর্যন্ত ৫ হাজার ৫৪১টি ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে অর্থাৎ ২০১২ ও ২০১৪ সালে বরাদ্দকৃত ৪ হাজার ৭৮৯টি ফ্ল্যাট প্রতি বর্গফুট ৩৫০০ টাকা দরে এবং পরবর্তী সময়ে ২০১৬ সাল থেকে এ পর্যন্ত বরাদ্দকৃত ৭৫২টি ফ্ল্যাট প্রতি বর্গফুট ৪৮০০ টাকা দরে বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর প্রথম লটারির মাধ্যমে ৮৩৭ জনকে এবং গত ৭ জনুয়ারি দ্বিতীয় লটারির মাধ্যমে ২৬৬১ জনকে ফ্ল্যাটের আইডি দেওয়া হয়। গতকাল ৭৯৭ জনকে লটারির মাধ্যমে ফ্ল্যাটের আইডি দেওয়া হলো। সব মিলিয়ে ৪ হাজার ২৫৫টি ফ্ল্যাটের আইডি দেওয়া শেষ হলো।

রাজউক সূত্র জানিয়েছে, বরাদ্দযোগ্য আরও প্রায় ১ হাজার ১০০ ফ্ল্যাট বিক্রি হবে। এ বিষয়ে বিস্তারিত বিররণ পত্রিকায় দেওয়া হয়েছে। ফরম বিক্রি ও জমাদানের জন্য চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত সময় নির্ধারিত আছে। এরই মধ্যে অনেকে উত্তরায় ফ্ল্যাট বরাদ্দ পেতে আবেদনও করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত