বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

নিজের জগতে সালমা

আপডেট : ০৪ মার্চ ২০১৯, ১১:৪৮ পিএম

নিজের ইচ্ছেমতো নিজের কাজ করতে চান ক্লোজআপ ওয়ানখ্যাত সংগীতশিল্পী সালমা। তাই নিজেই খুললেন মিউজিক কোম্পানি। অনলাইনভিত্তিক এই কোম্পানির নাম রেখেছেন এস এস মাল্টিমিডিয়া। ইউটিউবে খুলেছেন ‘সালমা মিউজিক’ নামে চ্যানেল।

দেশ রূপান্তরকে তিনি জানান, এখন থেকে আমার নিজের গানগুলো সালমা মিউজিক চ্যানেলেই প্রকাশ করব। নিয়মিত গান আপলোডের ইচ্ছে আছে। সালমা আরও জানিয়েছেন, শুধু নিজের গান নয়, অন্যদের গানও এই চ্যানেলের মাধ্যমে বাজারজাত করবেন তিনি।

আগামী সপ্তাহে নিজের কোম্পানি উদ্বোধনের সঙ্গে সঙ্গে ইউটিউব চ্যানেলটিরও উদ্বোধন করবেন সালমা। এদিকে চ্যানেলে প্রকাশের জন্য শিগগিরই নতুন ছয়টি গান বানাবেন তিনি। এগুলো নিয়ে পহেলা বৈশাখে আনবেন নিজের নতুন একক অ্যালবাম। এটির নাম রেখেছেন ‘ভালোবাসি বন্ধু তোকে’। এই অ্যালবামে গান লিখেছেন কবির বকুল, রবিউল ইসলাম জীবন, তারেক আনন্দ, এ মিজান ও জিয়াউদ্দিন আলম। গানগুলোর সুর সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন, সুমন কল্যাণ, জে কে মজলিশ, সজীব দাস, নাদিম ভূঁইয়া ও মুহিন খান। গানগুলো তৈরিও করে ফেলেছেন তিনি। এগুলো লিরিক্যাল ও অফিশিয়াল ভিডিও আকারে প্রকাশ করা হবে।

হঠাৎ কোম্পানি করার কারণ জানতে চাইলে দেশ রূপান্তরকে সালমা বলেন, ‘আমি তো একজন আর্টিস্ট, আমি কুষ্টিয়ার মেয়ে। আমাকে যেহেতু মানুষ লালনকন্যা নাম দিয়েছে তাই আমার কিছু দায়িত্ব আছে। বাউল গানের যে সংস্কৃতি আছে, সেটাকে অনেকদূর এগিয়ে নিতে চাই। এজন্য আমি ভাবলাম একটা কোম্পানি তৈরি করব। কারণ অন্য কোম্পানিগুলো আমাকে দিয়ে তাদের কাজ করিয়ে নেয়। তাদের ইচ্ছেমতো গান করতে হয়। সেখানে নিজের ইচ্ছে বা স্বপ্নগুলো ঠিকভাবে পূরণ করা যায় না। নিজের ইচ্ছেগুলো, কাজগুলো নিজের মতো করে করতেই কোম্পানি করার চিন্তা করি। অন্য কেউ যদি মনে করে আমার সঙ্গে কাজ করবে তাহলে তাদেরও স্বাগত জানাব। আমার গুরুজিরা আছেন। তাদের নিয়ে কাজ করব। সারাজীবন তো আর বেঁচে থাকব না। কিন্তু আমার কাজগুলো যেন বেঁচে থাকে। সেজন্যই এই পরিকল্পনা করেছি।’

এদিকে কোম্পানির নাম এস এস মাল্টিমিডিয়া দেওয়ার পেছনে নিজের স্বামী সাগর আর মেয়ে স্নেহার নামের আদ্যাক্ষর নিয়েছেন বলে জানালেন সালমা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত