রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মোস্তফা কামাল যাত্রা পাচ্ছেন জাহাঙ্গীরনগর থিয়েটারের সম্মাননা

আপডেট : ০৬ মার্চ ২০১৯, ০৫:৫২ পিএম

জাহাঙ্গীরনগর থিয়েটারের ‘নাট্যজন সম্মাননা’ পাচ্ছেন মঞ্চ অভিনেতা, নির্দেশক, মনো-নাটক বিশ্লেষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক মোস্তফা কামাল যাত্রা। মঞ্চ নাটকে বিশেষ অবদানের জন্য তাকে এ স্বীকৃতি দেওয়া হচ্ছে।

দলটির ৩৯ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ৬ দিনের নাট্য পার্বণ ২০১৯ এর উদ্বোধনী দিন শনিবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে এ সম্মাননা প্রদান করা হবে। চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো কেউ এ সম্মাননা পাচ্ছেন।

জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক আশিকুর রহমান বলেন, “প্রতি বছর আমরা একজন নাট্যজন ও একজন গুণীজনকে সম্মাননা প্রদান করে থাকি। এ বছর ৩৯ বারের মতো সম্মাননা প্রদান করা হচ্ছে। মঞ্চ নাটকে বিশেষ অবদানের জন্য মোস্তফা কামাল যাত্রাকে এ বছরের ‘নাট্যজন সম্মাননা’ প্রদান করা হচ্ছে।”

বিদ্যালয়ের পাঠ শেষ করে ১৯৮৮ সাল থেকেই গ্রুপ থিয়েটার চর্চার সঙ্গে যুক্ত আছেন যাত্রা।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্য নির্বাহী কমিটির সদস্য যাত্রা বর্তমানে গ্রুপ থিয়েটার নাট্যাধারের সদস্য। মঞ্চে নির্দেশনা দিয়েছেন দাবি, শিখণ্ডী কথা, স্মৃতি ৭১, উন্মাদ সাক্ষাৎকার, বীরাঙ্গনা সাক্ষাৎকার, ফুলজান, ভগা কাইন, কবিয়াল রমেশ শীল, হিড়িম্বা, ইউএসটিসি বধ্যভূমি, পণ্ডিত বিহার বিশ্ববিদ্যালয় প্রভৃতি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত