বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

চকবাজার ট্র্যাজেডি

আরও ৩ লাশ হস্তান্তর

আপডেট : ০৮ মার্চ ২০১৯, ০৪:১৮ এএম

ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিক এসিড) টেস্টের মাধ্যমে পরিচয় শনাক্তের পর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে নিহত আরও তিনজনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ও রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ থেকে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। নিহতরা হলেনÑ মো. ইব্রাহীম (৩০), নুরুল হক (৩৬) ও বেলাল হোসেন (৪৫)।

দুপুরে ইব্রাহীমের লাশ বুঝে নেন তার স্ত্রী রোখসানা। রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় থেকে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন ইব্রাহীম। তার গ্রামের বাড়ি শরীয়তপুরের গোসাইঘাটে। আর নুরুল হকের লাশ হস্তান্তর করা হয় তার ভাই আইনুল হকের কাছে। নুরুল রাজধানীতে কাঁচামালের ব্যবসা করতেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের অষ্টগ্রামে। ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক শফিকুল ইসলাম উপস্থিত থেকে এই দুজনের লাশ হস্তান্তর করেন।

এদিন রাত ১১টার দিকে বেলালের লাশ গ্রহণ করেন তার ছেলে রূপলাল। বেলালের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। তিনি পেশায় রিকশাচালক ছিলেন। জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হয়।

গত ২০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ আগুনে ঘটনাস্থলে ৬৭ জন ও হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু হয়। প্রাথমিকভাবে নিহতদের মধ্যে ৪৮ জনের লাশ হস্তান্তর করা হলেও ১৯ জনের পরিচয় শনাক্ত সম্ভব হয়নি। পরে দাবিদার স্বজনদের ডিএনএ নমুনার সঙ্গে নিহতদের নমুনা মিলিয়ে ১১ জনের পরিচয় শনাক্ত করা হয়। তাদের লাশগুলো হস্তান্তর শেষে বাকি ৮ জনের ডিএনএ নমুনা পরীক্ষা চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত