রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ওয়েলিংটনেও হারের শঙ্কায় বাংলাদেশ

আপডেট : ১১ মার্চ ২০১৯, ১২:২৪ পিএম

দুই দিনের বেশি সময় গেছে বৃষ্টির পেটে। এরপরও ওয়েলিংটন টেস্টে হারের বড় শঙ্কায় পড়েছে বাংলাদেশ। এমনকি হ্যামিল্টনের মতো সিরিজের দ্বিতীয় টেস্টেও ইনিংস ব্যবধানে হারতে হতে পারে তাদের।

বেসিন রিজার্ভে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৮০ রান নিয়ে সোমবারের খেলা শেষ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউ জিল্যান্ডের করা ৪৩২ রান থেকে এখনো তারা ১৪১ রানে পিছিয়ে। হার এড়াতে মঙ্গলবার পঞ্চম ও শেষ দিন বাকি সাত উইকেট নিয়ে লড়াই চালিয়ে যেতে হবে অতিথিদের। মোহাম্মদ মিঠুন ২৫ ও সৌম্য সরকার ১২ রান নিয়ে ব্যাট করছেন।

দলীয় ৫৫ রানের মধ্যেই শীর্ষ তিন ব্যাটসম্যানকে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্যে ট্রেন্ট বোল্টের শিকার হয়েছেন ওপেনার তামিম ইকবাল (৪) ও তিন নম্বরে নামা মমিনুল হক। থিতু হয়ে ফিরেছেন অপর ওপেনার সাদমান ইসলাম। ম্যাট হেনরির বলে কট বিহাইন্ড হন ৪৪ বলে ২৯ রান করা বাঁ হাতি এই ব্যাটসম্যান।

এর আগে ২২১ রানের লিড নিয়ে চা বিরতির পর প্রথম ইনিংস ঘোষণা করে নিউ জিল্যান্ড।

আগের দিনের ২ উইকেটে ৩৮ রান নিয়ে খেলতে নেমে ভালো শুরু পায় স্বাগতিক দল। রস টেইলর ও উইলিয়ামসনের জুটি ১৭২ রান যোগ করে। দিনের দ্বিতীয় ঘণ্টায় জুটি ভাঙেন তাইজুল ইসলাম। উইলিয়ামসন ৭৪ রান করে কট অ্যান্ড বোল্ড হন।

চতুর্থ উইকেটে টেইলর-নিকোলসের জুটি তোলে ২১৬ রান। ১২৯ বলে নয় চারে ১০৭ রান করে চা বিরতির পর তাইজুলের বলে বোল্ড হন নিকোলস।

ডাবল সেঞ্চুরি পূর্ণ করার পর রস টেইলরও বেশিক্ষণ টিকে থাকেননি। মুস্তাফিজের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। তিনি ২০০ রান করেন। টেইলরের ২১২ বলের ইনিংসটিতে রয়েছে ১৯ চার ও চার ছক্কা। পরে আবু জায়েদ রাহীর বলে ওয়াটলিং আউট হলে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোম ২৩ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে রাহী তিনটি, তাইজুল দুটি, মুস্তাফিজ একটি করে উইকেট পান।

হ্যামিল্টন টেস্টে ইনিংস ও ৫২ রানে হারায় তিন ম্যাচের সিরিজে এরই মধ্যে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত