রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

অলরাউন্ডার সাব্বিরে আবাহনীর জয়

আপডেট : ১১ মার্চ ২০১৯, ০৮:২১ পিএম

ব্যাট হাতে ঝোড়ো ফিফটির পর বল হাতে নিলেন ২ উইকেট। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে আবাহনী লিমিটেডের জয়ের দিনটা পুরোপুরি নিজের করে নিলেন সাব্বির রহমান। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরার পুরস্কারও হাতে উঠেছে তার।

সোমবার ঢাকা প্রিমিয়ার লিগে উত্তরা স্পোর্টিং ক্লাবকে ১৮৯ রানে হারিয়েছে আবাহনী। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৮৫ রান করেছিল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। জবাবে ৩৩ ওভারে মাত্র ৯৬ রানে ‍গুটিয়ে যায় উত্তরা স্পোর্টিং।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা আবাহনীর হয়ে সাব্বির ছাড়াও ব্যাটিংয়ে উজ্জ্বল ছিলেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন ও জহুরুল ইসলাম।

ওপেনিংয়ে জহুরুল করেন ৪৫ রান। তিনে নামা নাজমুল খেলেছেন সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস। জহুরুলের সঙ্গে তৃতীয় উইকেটে ৮৯ রান যোগ করেন নাজমুল। মোসাদ্দেক ৬৫ বলে ৫ চার ও ১ ছক্কায় ৬৪ রান করেছেন।

পাঁচে নেমে সাব্বির ৩৫ বলে ৪টি করে ছক্কা ও চারে খেলেন অপরাজিত ৬১ রানের ইনিংস। এরপর বল হাতে মাত্র দুই ওভার বল করেই ৪ রান ব্যয়ে নেন ২ উইকেট।

৩০তম ওভারে পর পর দুই বলে সাব্বির ফেরান শাকির হোসেন ও নাহিদ হাসানকে। তাতে ৯১ রানে ৯ উইকেটে পরিণত হয় উত্তরা স্পোর্টিং। এর আগে দলটির ইনিংস গুঁড়িয়ে দেওয়ায় বড় ভূমিকা রুবেল হোসেনের। তিনি নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন আরিফুল হাসান।

উত্তরার পক্ষে সর্বাধিক ২৪ রান করেছেন শাকির হোসেন। ১৬ রান করে এসেছে আনিসুল হক ইমন ও অধিনায়ক মোহাইমিনুল খানের ব্যাট থেকে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত