সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রথম ধাপে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান যারা

আপডেট : ১১ মার্চ ২০১৯, ০৯:১১ পিএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গত রবিবার ৭৮ উপজেলায় ভোট হয়েছে। এই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন ১৫ জন। সব মিলিয়ে এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের সংখ্যা ২৮ জন। এর মধ্যে দেশ রূপান্তরের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা যেসব উপজেলার বেসরকারি ফল পাঠিয়েছেন সেগুলো হলো :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় চেয়ারম্যান পদে অধ্যক্ষ আজাদ রহমান (আ.লীগ), রায়গঞ্জে ইমরুল হোসেন তালুকদার (আ.লীগ), বেলকুচিতে নূরুল ইসলাম সাজেদুল (আ.লীগ বিদ্রোহী), চৌহালীতে ফারুক হোসেন (আ.লীগ), তাড়াশে অধ্যক্ষ মনিরুজ্জামান (আ.লীগ বিদ্রোহী)।

ভাইস চেয়ারম্যনরা হলেন সিরাজগঞ্জ সদরে নাসিম রেজা নূর দিপু ও হাসনা হেনা। কাজিপুরে দীন মোহাম্মদ ও শাপলা খাতুন। রায়গঞ্জে রেজাউল করিম বাচ্চু ও নিষ্কৃতি দাস। বেলকুচিতে ইউসুফ আলী ও রতœ হান্নান। চৌহালীতে মোল্লা বাবুল আক্তার ও রোমানা আজিজ। তাড়াশে আনোয়ার হোসেন খান ও মর্জিনা ইসলাম।

লালমনিরহাট সদরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ বিদ্রোহী কামরুজ্জামান সূজন, কালীগঞ্জে আওয়ামী লীগ মনোনীত মাহবুবুজ্জামান আহমেদ, হাতীবান্ধায় বিদ্রোহী প্রার্থী মশিউর রহমান মামুন, পাটগ্রাম উপজেলায় আওয়ামী লীগের রুহুল আমিন বাবুল।

লালমনিরহাট সদরে ভাইস-চেয়ারম্যান পদে জাবেদ হোসেন বক্কর ও লতিফা বেগম। কালীগঞ্জে কৃষ্ণ কমল ও নাজনীন নাহার। হাতীবান্ধায় আনোয়ার হোসেন ও জেসমিন নাহার। পাটগ্রামে মোফাজ্জল হোসেন লিপু ও লতিফা আক্তার।

নাটোর সদরে  চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান। ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল্ সাকিব বাকী ও শেখ কামরুন নাহার কাজল। সিংড়ায়  চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক। ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান এবং শামিমা হক রোজী। বাগাতিপাড়ায় চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী অহিদুল ইসলাম গকুল, ভাইস চেয়ারম্যান আবদুল হাদি এবং খদিজা বেগম শাপলা। বড়াইগ্রামে চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এবং ভাইস চেয়ারম্যান আতাউর রহমান ও প্রভাষক সুরাইয়া আকতার কলি। গুরুদাসপুরে চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী আনোয়ার হোসেন এবং ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও রোখসানা আকতার। লালপুরে চেয়ারম্যান ইসাহাক আলী এবং ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি ও পারভীন আক্তার বানু।

জামালপুর সদরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আবুল হোসেন, ভাইস চেয়ারম্যান পদে আখতারুজ্জামান বেলাল ও ফারজানা ইয়াসমিন লিটা। মেলান্দহে চেয়ারম্যান আওয়ামী লীগ প্রার্থী ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, ভাইস চেয়ারম্যান ইউনুছ আলী ও জেসমিন আক্তার। মাদারগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী ওবায়দুর রহমান বেলাল, ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর ও সমসাদ আরা রেবা। সরিষাবাড়ীতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী গিয়াস উদ্দিন পাঠান, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও জেলী আক্তার। দেওয়ানগঞ্জে চেয়ারম্যান স্বতন্ত্র (আ.লীগ বিদ্রোহী) সোলাইমান হোসেন, ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরান ও তাছলিমা আক্তার লিপি। বকশীগঞ্জে চেয়ারম্যান স্বতন্ত্র আবদুর রউফ তালুকদার, ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদার ও মাসুমা ইয়াসমিন স্মৃতি। ইসলামপুরে চেয়ারম্যান আওয়ামী লীগ প্রার্থী জামাল আব্দুন নাছের বাবুল, ভাইস চেয়ারম্যান আবদুল খালেক আকন্দ ও রোজীনা আক্তার চায়না।

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় চেয়ারম্যান নৌকা প্রতীকের শহীদ ইকবাল, খালিয়াজুরীতে চেয়ারম্যান নৌকা প্রতীকের গোলাম কিবরিয়া জব্বার, মদনে চেয়ারম্যান নৌকা প্রতীকের হাবিবুর রহমান, কলমাকান্দায় নৌকা প্রতীকের মুক্তিযোদ্ধা আবদুল খালেক তালুকদার, বারহাট্টায় আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মাইনুল হক কাসেম, দুর্গাপুরে আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের জান্নাতুল ফেরদৌস ঝুমা তালুকদার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

রাজশাহীর গোদাগাড়ীতে  জাহাঙ্গীর আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তানোরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লুৎফর হায়দার রশিদ ময়না। বাগমারায় চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা অনিল কুমার সরকার। পুঠিয়ায় আওয়ামী লীগের জি এম হিরা বাচ্চু। চারঘাটে আওয়ামী লীগের ফখরুল ইসলাম। দুর্গাপুরে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন।

জয়পুরহাটের আক্কেলপুরে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী আবদুস সালাম আকন্দ। কালাইয়ে নৌকার মিনফুজুর রহমান মিলন এবং ক্ষেতলালে নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোস্তাকিম মণ্ডল।

পঞ্চগড় সদরে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আমিরুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে কাজী আল তারিক এবং নিলুফার ইয়াসমিন। তেঁতুলিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মাহামুদুর রহমান ডাবলু এবং ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী ও সুলতানা রাজিয়া। দেবীগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী আবদুল মালেক চিশতি এবং ভাইস চেয়ারম্যান পদে বাবুল হোসেন সরকার ও রিতু আক্তার। আটোয়ারীতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌহিদুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদে মো. শাহজাহান ও রেনু একরাম। বোদায় ভাইস চেয়ারম্যান পদে মকলেছার রহমান জিল্লু ও লক্ষ্মী রানী বর্মন।

নীলফামারীর ডোমারে আওয়ামী লীগ প্রার্থী তোফায়েল আহমেদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবদুল মালেক ও বেগম রৌশন কানিজ। ডিমলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান নীরেন্দ্র নাথ রায় ও আয়শা ছিদ্দীকা। সদর উপজেলায় আইনি জটিলতার কারণে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। তবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দীপক চন্দ্র চক্রবর্তী ও সান্তনা চক্রবর্তী। কিশোরগঞ্জে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহ মো. আবদুল কালাম বারী পাইলট এবং ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রবিউল ইসলাম বাবু ও শাপলা বেগম।

সৈয়দপুরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোখছেদুল মোমিন এবং ভাইস চেয়ারম্যান আজমল হোসেন ও সানজিদা বেগম লাকী। জলঢাকায় আইনি জটিলতায় নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা জাসদ (ইনু) সভাপতি গোলাম আজম এলিচ ও মনোয়ারা বেগম।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত