রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচনে মমতার চমক এবার মিমি-নুসরাত

আপডেট : ১২ মার্চ ২০১৯, ০৬:৪৯ পিএম

চমকে দিলেন টলিউড নায়িকা মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান। এ দুই অভিনেত্রীই অংশগ্রহণ করছেন ভারতের লোকসভা নির্বাচনে। তাও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের হয়ে।

এনডিটিভি জানায়, মঙ্গলবার রাজ্যের ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা। প্রার্থী হিসেবে দলের শীর্ষ নেতাদের নামের পাশাপাশি আছে নতুন মুখও। এর মধ্যে চমক সৃষ্টি করেছে মিমি ও নুসরতের নাম।

গত লোকসভায় তৃণমূলের চমক ছিল নায়ক দেব। সেবার লড়েছিলেন মুনমুন সেনও। তৃণমূলের এ দুই তারকা সাংসদ এবারও আছেন মমতার তালিকায়। দেব আছেন আগের আসন ঘাটালেই। তবে মুনমুনকে নিয়ে যাওয়া হয়েছে বাঁকুড়া  থেকে  আসানসোলে। বাঁকুড়া থেকে লড়ছেন রাজ্যের প্রবীণতম মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

রবিবার ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন। ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১২ মে পর্যন্ত সাত দফায় এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৩ মে নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

লোকসভায় মোট আসন সংখ্যা ৫৪৫ হলেও নির্বাচন হয় ৫৪৩টি আসনে৷ বাকি দুটি আসন ভারতের অ্যাংলো-ইন্ডিয়ান সম্প্রদায়ের জন্য সংরক্ষিত৷ রাষ্ট্রপতি ঠিক করে দেন তাদের দুই প্রতিনিধি কে হবেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত