সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মেহেদী-তারেকের ব্যাটে গাজীর জয়

আপডেট : ১২ মার্চ ২০১৯, ০৯:১১ পিএম

মেহেদী হাসান জয় ও আমিনুল ইসলামের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। তবে মেহেদী হাসান ও তৌহিদ তারেকের ব্যাটে সেটি টপকে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। তুলে নেয় প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের এবারের আসরে নিজেদের প্রথম জয়।

মঙ্গলবার ফতুল্লায় বিকেএসপিকে ৪ উইকেটে হারায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। আগে ব্যাটে ৭ উইকেটে ২৪৯ রানের পুঁজি গড়ে বিকেএসপি। জবাবে ৪ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় গাজী। বিকেএসপি দুই ম্যাচের দুটিতেই হারল।

২৫০ রানের লক্ষ্য তাড়া করা গাজীর জয়ে বড় ভূমিকা মেহেদী হাসান ও তৌহিদ তারেকের। যদিও ২৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলেছিল দলটি। তিন নম্বরে নেমে মেহেদী খেলেছেন ৭০ রানের ইনিংস। ৭৩ বলে নিজের ইনিংসটি তিনি সাজান ৯ চার ও ১ ছক্কায়।

তারেক ৯৩ বলে ৭৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৩টি করে চার ও ছক্কা ছিল তার ইনিংসে। ম্যাচ সেরার পুরস্কার হাতে ওঠে তার। বিকেএসপির পক্ষে সর্বাধিক ৩ উইকেট নেন হাসান মুরাদ। ২ উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম।

এর আগে বিকেএসপির পক্ষে মেহেদী হাসান জয় ৮৫ রানের ইনিংস খেলেন। মাত্র দ্বিতীয় লিস্ট ‘এ’ ম্যাচ খেলতে নামা এই ওপেনার ৯৩ বলে নিজের ইনিংস সাজান ৯ চার ও ১ ছক্কায়। আমিনুল অপরাজিত ৬৩ রান করেন। তার ৬৯ বলের ইনিংসে ছিল ১টি করে চার ও ছক্কা। এটি তার লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা ইনিংস। এ ছাড়া শামিম হোসেন ৪৪ ও রাতুল খান ৩৪ রান করেন। গাজী গ্রুপের পক্ষে ২টি করে উইকেট নেন আবু হায়দার ও কামরুল ইসলাম রাব্বি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত