মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আইপিএল ২০২০

কোহলিদের হারিয়ে টিকে রইল হায়দরাবাদ

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ১২:৪২ এএম

আবারো হার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। টানা তিন হারে প্লে-অফের দৌড়ে এখনো ঝুলেই থাকতে হলো দলটিকে। অন্যদিকে কোহলির দলের বিপক্ষে এই জয়ে সানরাইজার্স হায়দরাবাদ টিকে রইল প্লে-অফের দৌড়ে।

শনিবার আইপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নেয় হায়দরাবাদ। শারজাহয় বেঙ্গালুরুর দেওয়া ১২১ রান তাড়া করতে নেমে ১৪.১ ওভারেই জয় তুলে নেয় হায়দরাবাদ।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বোলাররা অধিনায়কের আস্থার মর্যাদা দিয়ে প্রতিপক্ষকে কম রানেই বেঁধে রাখে। ৭ উইকেটে ১২০ রান করতে পারে বেঙ্গালুরু।

সর্বোচ্চ ৩২ রান করেন জস ফিলিপে। এবি ডি ভিলিয়ার্স ২৪ ও ওয়াশিংটন সুন্দর ২১ রান করেন। হায়দরাবাদের হয়ে ২টি করে উইকেট নেন সন্দীপ শর্মা ও জ্যাসন হোল্ডার। ১টি করে উইকেট নিয়েছেন টি নটরাজন, শাহবাজ নাদিম ও রশিদ খান।

লক্ষ্য তাড়া করতে নেমে কোনো বেগ পেতে হয়নি হায়দরাবাদকে। শুরুতেই ওয়ার্নারের উইকেট হারালেও ঋদ্ধিমান সাহা, মনীশ পান্ডে ও হোল্ডারের ব্যাটে সহজ জয় তুলে নেয় হায়দরাবাদ।

৩২ বলে ৩৯ রানের ইনিংস খেলেন ঋদ্ধিমান। মনীশ ১৯ বলে ২৬ এবং শেষ দিকে ১০ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে বড় ব্যবধানে জেতাতে ভূমিকা রাখেন হোল্ডার। ম্যাচসেরা হয়েছেন বল হাতে নজর কাড়া সন্দীপ শর্মা।

এদিন দিনের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হারায় এখনো প্লে-অফ নিশ্চিত হয়নি দিল্লি ক্যাপিটালসেরও। মুম্বাই অবশ্য আগেই প্লে-অফ নিশ্চিত করেছিল। বাকি তিনটি জায়গার জন্য লড়াইয়ে রয়েছে ৬টি দল।

৮ দলের আসরে শুধু মাত্র চেন্নাই সুপার কিংসের বিদায় নিশ্চিত হয়েছে। প্রতিটি দলই ১৩টি করে ম্যাচ খেলে ফেলেছে। অর্থাৎ ৬টি দলের প্লে-অফের ভাগ্য ঝুলে তাঁদের শেষ ম্যাচে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত