শনিবার, ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গ্রিজমানের গোলে হার এড়াল বার্সেলোনা

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ০৯:২৭ এএম

লা লিগায় এবার শনির দশা পেয়ে বসেছে বার্সেলোনাকে। একের পর এক হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছে দলটি। লিগে টানা দুই ম্যাচে হারের পর এবার ড্র নিয়ে ফিরতে হয়েছে দেপোর্তিভো আলাভেসের মাঠ থেকে।

প্রতিপক্ষের মাঠে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে গোল করে দলকে হারের হাত থেকে বাঁচান অঁতোয়ান গ্রিজমান।

এই নিয়ে লিগে টানা চার ম্যাচ ধরে জয়হীন রইল রোনাল্ড কুম্যানের দল। আগের তিন ম্যাচের মধ্যে দুটিতে হার ও একটিতে ড্র মানতে হয় তাদের।

আলাভেসের মাঠে ম্যাচের ৩১ তম মিনিটে পিছিয়ে পড়ে বার্সেলোনা। নিজেদের গোলকিপার নেতোর ভুলে গোলটি হজম করতে হয় তাদের।

জেরার্দ পিকেকে ব্যাক পাসে বল দিয়েছিলেন ব্রাজিলিয়ান এই গোলকিপার। দৌড়ে এসে বল নিয়ন্ত্রণে নিয়ে নেন স্বাগতিক দলের লুইস রিওসা। শূন্য গোলপোস্টে বল জড়ান স্প্যানিশ এই ল্যাফট-উইঙ্গার।

একাধিকবার সুযোগ পেলেও প্রথমার্ধে ম্যাচে আর সমতা ফেরাতে পারেনি বার্সেলোনা। ম্যাচের ৬২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আলাভেস। দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়া হন আলভেসের জোতা।

পরের মিনিটেই বার্সেলোনাকে সমতায় ফেরান গ্রিজমান। ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে জালে বল জড়ান ফরাসি এই স্ট্রাইকার।

আরও একটি গোলের জন্য ম্যাচের বাকি সময়ে মরিয়া হয়ে উঠেছিল বার্সেলোনার আক্রমণভাগ। কিন্তু লিওনেল মেসি, অনসু ফাতি, উসমানে দেম্বেলেদের কেউই লক্ষ্যে বল জড়াতে পারেননি।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলে আরও অবনমন হয়েছে বার্সেলোনার। ছয় ম্যাচে দুই জয় ও দুই ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বাদশস্থানে আছে দলটি।

দিনের অপর ম্যাচে নিজেদের মাঠে হুয়েস্কাকে ৪-১ গোলে হারানো রিয়াল মাদ্রিদ সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত