শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ঢাবি ছাত্রীর আপত্তিকর ছবি ছড়ানোর মামলায় ‘ধর্ষণবিরোধী আন্দোলনের নেতা’ গ্রেপ্তার

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ০৯:৩৮ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. মোফাজ্জল সাদাত নামে ঢাবির এক ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার গভীর রাতে রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার এস এম শামীমের নেতৃত্বে শাহবাগ থানা-পুলিশ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। অভিযুক্ত ছাত্র ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

পুলিশ জানায়, ঢাবি ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে সাদাতকে গ্রেপ্তার করা হয়েছে। সে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ধর্ষণ বিরোধী আন্দোলনে নেতৃত্বও দেয় বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

সহকারী কমিশনার এস এম শামীম দেশ রূপান্তরকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে হওয়া মামলায় সাদাতকে গ্রেপ্তার করা হয়েছে। করোনাকালীন সময়ে সাদাতের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ওই ছাত্রীর। তাদের মধ্যে ভিডিও চ্যাট হতো। প্রেমের সুযোগে ছাত্রীটির বেশ কয়েকটি আপত্তিকর ছবি সংগ্রহ করে রেখেছিলেন সাদাত।

শামীম বলেন, সম্প্রতি তাদের মধ্যে মনোমালিন্য হলে ছবিগুলো গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেয় সাদাত। এ ঘটনায় ছাত্রীর করা মামলায় সাদাতকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাকে তিন দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

তিনি আরও বলেন, এ ধরনের অপরাধ যারা করবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না, একটি মেয়ের জীবন নিয়ে খেলার অধিকার কারও নেই।

এদিকে, সাদাতের দাবি, তার মোবাইল ফোন হারিয়ে গেছে। ফোন থেকে কেউ ছবিগুলো ফেইসবুকে ছড়িয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত