শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

২৩ বছরে চ্যানেল আই, থাকছে নানা আয়োজন

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১০:৪২ এএম

স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’ পথ চলার ২২ বছর পূর্ণ করলো ৩০ সেপ্টেম্বর। ১ অক্টোবর থেকে ২৩ বছরের পথচলা শুরু হবে চ্যানেল আই-এর। এবারের স্লোগান হৃদয়ে বাংলাদেশ নিয়ে ‘স্বাধীনতার ৫০-এ, চ্যানেল আই ২৩-এ’।

১ অক্টোবর রাত ১২টা ১ মিনিটে চ্যানেল আইয়ের স্টুডিওতে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে চ্যানেল আই পরিবারের সদস্যরা বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রথম প্রহরের একটি দীর্ঘ কেক কাটেন।

এ ছাড়া আজ ১ অক্টোবর দিনভর চ্যানেল আইয়ের পর্দায় থাকছে মুগ্ধকর পরিবেশনা। এ সকল পরিবেশনার মধ্যে এদিন সকাল ১১টা ৫ মিনিট থেকে দিনব্যাপী দেখানো হবে চ্যানেল আই স্টুডিও থেকে উৎসব উদযাপনের নানা আয়োজন নিয়ে সরাসরি সম্প্রচার ‘স্বাধীনতার ৫০ এ চ্যানেল আই ২৩’। অনুষ্ঠানটি পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহীদুল আলম সাচ্চু।

বিকেল ৩টা ৫ মিনিটে প্রচার হবে আজম খানের রচনা ও শুভ্রত চক্রবর্তীর পরিচালনায় বিশেষ টেলিফিল্ম ‘জলরঙের মানুষ’। এতে অভিনয় করেছেন মম, ইমন, শেলী আহমেদ, সঞ্জয় রাজ প্রমুখ।

সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে প্রচার হবে মুকিত মজুমদার বাবুর পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় প্রকৃতি ও জীবন এর বিশেষ আয়োজন অ্যাডভেঞ্চার অ্যারাউন্ড দ্যা ওয়ার্ল্ডের এবারের পর্ব ‘যুক্তরাষ্ট্রের জীব বৈচিত্র্য নিয়ে বিশেষ অনুষ্ঠান’।

রাত ৮টায় রয়েছে ভিকি জাহেদের রচনা ও পরিচালনায় আরফান নিশো ও মেহজাবীন চৌধুরীর প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পুনর্জন্ম-২’।

এ ছাড়া ২ অক্টোবর রাত ৯টা ৫০ মিনিটে প্রচার হবে শাইখ সিরাজ এর পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় চ্যানেল আইয়ের ২৩ বছরে পদার্পণ উপলক্ষে হৃদয়ে মাটি ও মানুষ-এর বিশেষ পর্ব ‘মাটির নায়ক’।

৩ অক্টোবর রাত ১০ টায় রয়েছে শাকিলা জেসমিনের পরিচালনায় চ্যানেল আইয়ের বার্তা বিভাগ নির্মিত বিশেষ অনুষ্ঠান ‘করোনাকালে সংবাদ জীবন’। ৪ অক্টোবর রাত ১০টায় দেখানো হবে তাহের শিপনের পরিচালনায় বাংলাদেশ সরকারের মেগা প্রকল্পের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রামাণ্য অনুষ্ঠান ‘উন্নয়ন সহযোগী চ্যানেল আই’।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত