শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

তিন লাখ টাকা ও তিন মাস সময় নেওয়ার পরও …

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১১:০০ এএম

নব্বই দশক থেকে বাংলা আধুনিক গানে অপরিহার্য একটি নাম প্রিন্স মাহমুদ। তার কথা, সুর ও সংগীতে সমৃদ্ধ হয়েছে দেশের নামি কণ্ঠশিল্পীদের ভান্ডার। নতুনদের জন্যও তৈরি করেছেন স্মরণীয় অনেক গান।

ক্যাসেটের স্বর্ণযুগের পর সিডির যুগেও প্রিন্স মাহমুদ একের পর এক চমক দেখিয়েছেন। হালের পড়তি অডিও ইন্ডাস্ট্রি ও সিঙ্গেলের সময়ে তাকে নতুন গানে কমই পাওয়া যায়। কিন্তু পুরোনো গান নিয়ে এখনো তিনি উজ্জ্বল।

এবার প্রিন্স জানালেন, চাইলেই গান হয় না। এর জন্য প্রয়োজন পর্যাপ্ত সময় ও যথোপযুক্ত পারিশ্রমিক। তিনি গান প্রতি তিন লাখ টাকা অগ্রিম চান। আর সব মিলিয়ে সময় লাগতে পারে তিন মাস। তারপরও শর্ত আছে। গায়কিও তার পছন্দ হতে হবে। নইলে টাকা ফেরত দেবেন।

শুক্রবার সকালে ফেইসবুকে এ সব কথা বলেন প্রিন্স মাহমুদ।

তিনি লেখেন, ‘গান চাইলেই হয় না। একটা গান করতে আমার দুই মাস টাইম লাগে। যারা মেধাবী তারা ঝট করে গান বানায় দিতে পারবে। আমি পারব না আব্বা। ওই দুই মাসে একটা গানই করব। নামের সঙ্গে প্রিন্স মাহমুদ নাম লাগাতে হলে তিন লাখ টাকা অ্যাডভান্স দিয়ে যাবা। তিন মাস টাইম লাগবে। টাকা নেওয়ার পর যদি দেখি গান গাইতে পারছ না। ফিলেই যাচ্ছ না, তাইলে গান পাবা না, টাকা ফেরত। এখন আহ্লাদ আর সম্পর্কের জায়গা নাই। ইমোশনাল কথাবার্তা আর নীতিকথা কপচাইলে নিজের মতো কপচাও। বহুত দরদ দেখাইছি আমার প্রতি কেউ দরদ দেখায় নাই  ...।”

অবশ্য নির্দিষ্ট করো প্রতি প্রিন্স মাহমুদের এমন বাক্যবাণ কিনা জানা যায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত