সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট

ফেরি পারাপারের অপেক্ষায় ৯ শতাধিক যানবাহন

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১১:২৩ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া প্রান্তেই ফেরি পারাপারের অপেক্ষায় ৯ শতাধিক যানবাহন। গতকাল শুক্রবার সকাল থেকেই ঘাটে শত শত যানবাহন পারের অপেক্ষায় ছিল। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল ও সাপ্তাহিক বন্ধের দিন হওয়াতে এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, শুক্রবার সকাল থেকে বড় ১১টি এবং ছোট ৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করেও হিমশিম খেতে হচ্ছে। এমনিতেই বাড়তি যানবাহন আসছে এ নৌরুটে। শুক্রবার থাকায় অতিরিক্ত যানবাহন ভিড় করছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে।

এদিকে তীব্র গরমে ঘণ্টার পর ঘণ্টা ঘাট এলাকায় অপেক্ষা করাতে ভোগান্তি পোহাতে হয় হাজার হাজার যানবাহন শ্রমিক, যাত্রীদের। বিশেষ করে নারী, শিশু ও বৃদ্ধদের দুর্ভোগ বেশি পোহাতে হয়।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের পাটুরিয়া কন্ট্রোল রুমের শেষ খবর অনুযায়ী শুক্রবার বেলা ১১টার দিকে পাটুরিয়া প্রান্তে ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক, শতাধিক যাত্রীবাহী বাস, তিন শতাধিক ব্যক্তিগত যানবাহন এবং উথুলি সংযোগ মোড়ে আরও শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় ছিল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত