সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

চাকরি

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০১:১৮ এএম

প্রতিরক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ)

পদ ও যোগ্যতা : সহকারী ব্যবস্থাপক (কারিগরি) ৩ জন। ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল বিষয়ে  স্নাতক (সিএনসি মেশিন চালনায় পারদর্শীদের অগ্রাধিকার) এবং মেটালজিক্যাল প্রকৌশলে স্নাতক বা স্নাতকোত্তর। বেতনক্রম : ২৯০০০-৬৩৪১০ টাকা। সাধারণ প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের বেলায় সর্বোচ্চ বয়স ৪০ বছর। কম্যান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), প্রতিরক্ষা মন্ত্রণালয়, গাজীপুর সেনানিবাস, গাজীপুর এই ঠিকানায় আবেদন জমা দেওয়া যাবে ৫ অক্টোবর ২০২০ বিকেল ৫টা পর্যন্ত। আবেদনসহ অন্যান্য তথ্য জানা যাবে বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ) এর www.bof.gov.bd এই ওয়েবসাইট থেকে। যোগাযোগ: বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), প্রতিরক্ষা মন্ত্রণালয়, গাজীপুর সেনানিবাস, গাজীপুর।

সূত্র : ইত্তেফাক, ২০ সেপ্টেম্বর, পৃষ্ঠা ৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট

পদ ও যোগ্যতা : পরিবহন দপ্তরে ড্রাইভার ১ জন। ন্যূনতম অষ্টম বা সমমান পাস। গাড়ি চালনায় বৈধ লাইসেন্সধারী। গাড়ি মেরামতে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। আবেদন ফরম ও অন্যান্য দরকারি সব তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের এই (www.sust.edu) ওয়েবসাইট এবং রেজিস্ট্রারের দপ্তরে। রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট এই ঠিকানায় আবেদন জমা দেওয়া যাবে ১৮ অক্টোবর ২০২১ পর্যন্ত। যোগাযোগ : রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।

সূত্র : যুগান্তর, ২৫ সেপ্টেম্বর, পৃষ্ঠা ৬

ঢাকা বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে সহকারী অধ্যাপক ১ জন। মনোবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিষয়ে স্নাতকোত্তর অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে। স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষায় ১ম শ্রেণি বা সমমানের জিপিএ বা সিজিপিএ এর ক্ষেত্রে ৪ পয়েন্ট স্কেলে ৩.৫০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ এর মধ্যে ন্যূনতম ৪.২৫ থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ে বা গবেষণা প্রতিষ্ঠানে কমপক্ষে ৩ বছরের পাঠদানের বা গবেষণার অভিজ্ঞতা এবং স্বীকৃত মানের পত্রিকায় ৩টি প্রকাশিত মৌলিক গবেষণা প্রবন্ধ থাকতে হবে। গবেষণায় অভিজ্ঞতাসম্পন্ন এবং পিএইচডি ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতনক্রম : ৩৫৫০০-৬৭,০১০ টাকা। আবেদন ফরম ও অন্যান্য দরকারি সব তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে। আবেদন জমা দেওয়া যাবে ৪ অক্টোবর ২০২১ অফিস চলাকালীন পর্যন্ত। যোগাযোগ : রেজিস্ট্রারের দপ্তর, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ১৮ সেপ্টেম্বর, পৃষ্ঠা ৯

গ্রন্থনা : আনিকা তাহসিন

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত