শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

কাল থেকে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০১:৫৯ এএম

আগামীকাল রবিবার থেকে সুপ্রিম কোর্টের ২০২১ বর্ষপঞ্জির অক্টোবর মাসের অবকাশ শুরু হচ্ছে, যা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। অবকাশকালীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভ্যাকেশন জাজ (চেম্বার আদালত) হিসেবে বিচারপতি ওবায়দুল হাসান বিচারকাজ পরিচালনা করবেন।

এ ছাড়া হাইকোর্ট বিভাগে বিচারকাজ পরিচালনার জন্য ইতিমধ্যে ৯টি অবকাশ বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি। এর মধ্যে ৬টি দ্বৈত ও ৩টি একক বেঞ্চ। দ্বৈত বেঞ্চগুলো হলো বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামান, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ  নূরউদ্দিন, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. খায়রুল  আলম, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ  আলী। এ ছাড়া বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার, বিচারপতি মো. সেলিম এবং বিচারপতি এস এম কুদ্দুস জামানের একক বেঞ্চে বিচারকাজ পরিচালিত হবে অবকাশ সময়ে।

গত সেপ্টেম্বর মাসের (১২ থেকে ৩০ সেপ্টেম্বর) নির্ধারিত থাকা সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি গত ২৮ আগস্ট বাতিল ঘোষণা করে সুপ্রিম কোর্ট প্রশাসন। ওই দিন সুপ্রিম কোর্টের সব বিচারপতির অংশগ্রহণে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে প্রধান বিচারপতির আদেশে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত