শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘জেমস ভাই বলল, ওয়েলকাম টু ফিলিংস’

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০২:৫৮ পিএম

জেমসের জন্মদিনে সারা দেশে ভক্তদের উন্মাদনার শেষ নেই। শনিবার প্রথম প্রহর থেকে উৎসবে মেতেছেন তারা। সোশ্যাল মিডিয়া ভরে গেছে শুভেচ্ছা বার্তায়।

এ দিনে জেমসকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে ‍পুরোনো দিনের কথা স্মরণ করলেন আরেক ব্যান্ড তারকা বেসবাবা সুমন, যিনি একসময় ‘গুরু’র সঙ্গে কাজ করেছিলেন।

সুমন ফেইসবুকে লেখেন, “আমি তখন সবে মাত্র এসএসসি পরীক্ষা দিয়েছি। আমার এক বন্ধু ইমন একদিন আমাকে জেমস ভাইয়ের বাসায় নিয়ে গেল। আমার নাকি সেখানে তাঁদের সাথে জ্যাম করতে হবে। আমার নিজের কোন বেইস গিটার ছিল না। বন্ধুর কাছ থেকে একটা বেইস নিয়ে অনেক নার্ভাস অবস্থায় গেলাম জেমস ভাইয়ের বাসায়। সেখানে জেমস ভাইসহ  ফিলিংস ব্যান্ডের সবাই প্র্যাকটিস করছিল। শুধু কোন বেইসিস্ট ছিল না। আমাকে জেমস ভাই বলল বেইস ধরো।”

“আমি ভয়ংকর নার্ভাস অবস্থায় তাঁদের সাথে বাজানো শুরু করলাম। বেশ কিছুক্ষণ জ্যাম আর আড্ডা দেবার পর আমি অনেকটা স্বাভাবিক অবস্থায় আসলাম। নেক্সট কবে আবার প্র্যাকটিসে আসতে হবে সেটা আমাকে জানিয়ে দিল। আমি বের হয়ে যাবার সময় জেমস ভাই বলল ‘ওয়েলকাম টু ফিলিংস’। আমার সে সময়ের অনুভূতিটা লিখে বোঝানো সম্ভব না।”

“একটা ছেলে যে কিনা এসএসসি পরীক্ষার রেজাল্টের জন্য বসে আছে, বুকে অনেক স্বপ্ন, একদিন এ রকম একটা ব্যান্ড বানাবো যেই ব্যান্ডকে দেশের মানুষজন চিনবে, তাকে জেমস ভাই বলছে ‘ওয়েলকাম টু ফিলিংস’! টিনএজার একটা ছেলের, যার নিজের কোনো বেইস গিটার নেই, তার ফিলিংসের মতো একটা মেইন্সট্রিম ব্যান্ড এ জয়েন করাটা চিন্তা করতে পারেন? অনেক অনেক বছর আগে জেমস ভাই কিন্তু ঠিকই ব্যাপারটা খুব সহজভাবেই চিন্তা করেছিল। আমাকে মেইন্সট্রিমে বেইসিস্ট হিসেবে খুব সহজে জায়গা করে দেয়ার পেছনে এই মানুষটার অবদান অনেক!”

“শুভ জন্মদিন জেমস ভাই! আপনার জন্য অনেক অনেক ভালোবাসা। ভালো থাকবেন”— এভাবে বার্তা শেষ করেন সুমন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত