সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মৌসুমে পিএসজির প্রথম হার

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ১১:২৩ পিএম

একসঙ্গে খেলছেন লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপে। এই আক্রমণভাগ নিয়েও পিএসজি একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি! গতকাল রেনের সঙ্গে ম্যাচে এমনটাই ঘটেছে। নিজেরা দুই গোল হজম করায় চলতি ফ্রেঞ্চ লিগে টানা ৮ ম্যাচ জয়ের পর প্রথম হারের হতাশায় ডুবেছে প্যারিস সেন্ট জার্মেই। নতুন ক্লাবে যা মেসিরও প্রথম হার। 

এবার রেনে খেলোয়াড় কিনতে ৮০ মিলিয়ন ইউরো খরচ করে, যা ফ্রান্সের দলবদলে এই মৌসুমে সবচেয়ে বেশি! খরচটা যে কাজে দিয়েছে তার প্রমাণ পিএসজির সঙ্গে রেনের জয়। রেনের মাঠে গেল মৌসুমে ১-১ ড্র হয়েছিল পিএসজির ম্যাচ। গতকাল ম্যাচে গোলের জন্য ১২ শট নেয় রেনে, যার চারটি ছিল লক্ষ্যে। পিএসজি ১৩ শট নিলেও একটিও লক্ষ্যে ছিল না। অথচ রেনের পায়ে বল ছিল মাত্র ৩২ শতাংশ সময়। বিরতির কিছুক্ষণ আগে এগিয়ে যায় রেনে। ৪৫ মিনিটে কামাল দিন সুলেমানার ক্রস থেকে গেতঁ লেবদ গোল করেন। বিরতির পর কিছু বুঝে ওঠার আগেই ফের ধাক্কা খায় পিএসজি। গোল করেন ফ্লাভিয়া তেঁই। ৬৮ মিনিটে মেসি-ডি মারিয়া-এমবাপে দারুণ বোঝাপড়ায় কাউন্টার অ্যাটাক করেন। জালে বল পাঠান এমবাপে। কিন্তু ভিএআরে অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়।

৭৪ মিনিটের সময় বক্সের বাইরে থেকে ফ্রি-কিক পায় পিএসজি। কিন্তু মেসির ফ্রি-কিক যায় গোলপোস্টের বাইরে দিয়ে। ৭৬ মিনিটে এমবাপে, গেয়া, ভেরাত্তিকে তুলে নিয়ে ইকার্দি, উইনাল্ডাম ও এরেরাকে মাঠে নামান মরিসিও পচেত্তিনো। কিন্তু তাতেও কাজ হয়নি। ৮২ মিনিটের ডি-বক্সে রেনের একজনের মুখ উচ্চতায় হাকিমির পা উঠে যাওয়ায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু রিভিউ দেখে তা নিজেই বাতিল করেন। ৮৬ মিনিটে বল দখল করতে গিয়ে ফাউল করায় হলুদ কার্ড দেখেন এমবাপে। তার আগে ৫৫ মিনিটের সময় পিএসজির গোলকিপার দোন্নারুমাও দেখছেন হলুদ কার্ড। ম্যাচ শেষে কোচ পচেত্তিনো বলেছেন, ‘২৫-৩০ মিনিট আমরা খুব ভালো খেলেছি। কিন্তু জিততে পারলাম না। আমরা খুবই হতাশ। ভুল থেকে বেরিয়ে আসতে হবে। আমরা শারীরিকভাবে খুব কঠিন সময় থেকে বেরিয়ে আসছি। পড়তি সময় থেকে বেরিয়ে আসার শুরুটা এই হার থেকে হোক।’  

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত