মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিসিবি নির্বাচন: সরে দাঁড়ালেন খালিদ

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ১২:২২ এএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর। এর ঠিক তিন আগে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন খালিদ হোসেন। যদিও মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়েছে আগেই।

ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন খালিদ হোসেন। রবিবার নির্বাচন কমিশনের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন তিনি।

ক্যাটাগরি ১-এ পরিচালক পদে নির্বাচন করার কথা ছিল তার। এই ক্যাটাগরি হচ্ছে আঞ্চলিক ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের। যেখান থেকে মোট ১০ জন পরিচালক নির্বাচিত হয়ে আসবেন।

খালিদ হোসেন ঢাকা বিভাগ থেকে মনোনয়নপত্র কিনেছিলেন। তিনি সরে দাঁড়ানোয় ঢাকা বিভাগে দুইটি পরিচালক পদে প্রার্থী থাকলেন তিনজন।

তারা হলেন- তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ), নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ) ও সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ)। এই বিভাগের ১৮ জন কাউন্সিলর বেছে নেবেন যে কোনো দুজনকে।

ক্যাটাগরি-১ এ ঢাকা ছাড়াও রাজশাহী বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহী বিভাগ থেকে একটি পরিচালক পদের বিপরীতে প্রার্থী দুজন- খালেদ মাসুদ পাইলট ও সাইফুল আলম স্বপন।

বাকি পাঁচ বিভাগ থেকে সাতজন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে।

চট্টগ্রাম থেকে আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান, খুলনা থেকে কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও বরিশাল বিভাগ থেকে আলমগীর খান আলোর কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

বিসিবির পরিচালনা পর্ষদে থাকবেন ২৫ পরিচালক। এদের ২৩ জন আসবেন তিনটি ক্যাটাগরিতে। বাকি দুজন বোর্ডে আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। সাতজনের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া নিশ্চিত হওয়ায় ১৬ পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত